আজ- রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাবি প্রশাসন ভবনের সামনে ছাত্রলীগের অবস্থান

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০
১২ ঘন্টা পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের বাসভবনের প্রধান ফটকের তালা খুলে দিয়েছে ছাত্রলীগ নেতাকর্মীরা। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল পৌনে নয়টার দিকে বাসভনের তালা খুলে দিয়ে তালাবদ্ধ প্রশাসন ভবনের সামনে অবস্থান নেয় তারা।

 

তাদের অবস্থানের ফলে কর্মকর্তা-কর্মচারীদের কেউ প্রশাসন ভবনে ঢুকতে পারছে না। বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক আখতার ফারুকের আকস্মিক মৃত্যুর ফলে জানাজায় উপাচার্য অংশ নেবেন, এই মানবিক বিবেচনায় ভিসির বাসভবন থেকে থেকে সরে আসার কথা জানান আন্দোলনকারীরা।

 

এর আগে সোমবার রাত সাড়ে নয়টার দিকে ছাত্রলীগের সাবেক ও বর্তমান চাকরি প্রত্যাশী নেতাকর্মীরা উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে তালা দেয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ উপক্ষো করে সোমবার অফিস চলাকালে একজনকে সেকশন অফিসার পদে এডহক নিয়োগ দেয়ায় তারা ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয়।

 

তবে মঙ্গলবার চাকরির দাবি থেকে সরে এসে আন্দোলনকারীরা ১৯৭৩ সালের বিশ্ব বিদ্যালয় অ্যাক্টের পুরোপুরি বাস্তবায়ন দাবি করছে। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলনকারীদের পক্ষে অবস্থান কর্মসূচি চালিয়ে যাবার ঘোষণা দিয়েছেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ফারুক হাসান।

 

বাংলার কথা/জানুয়ারি ১২, ২০২১

 

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn