আজ- মঙ্গলবার, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাবি ভিসির বাসভবনে তালা দিলো ছাত্রলীগ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
মঈন উদ্দিন, রাবি ০
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আব্দুস সোবহানকে নিজ বাসভবনে তালাবদ্ধ করেছে চাকরি প্রত্যাশীরা। সোমবার (১১ জানুয়ারি) রাত সাড়ে নয়টায় সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মী চাকরি প্রত্যাশীরা উপাচার্যের বাসভবনের প্রধান ফটকে তালা দেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত পৌনে ১২টা) তালাবদ্ধ আছেন উপাচার্য। 
উপাচার্যের সাথে তাঁর বাসভবনে আটকা পড়েছেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোঃ জাকারিয়া ও প্রক্টর অধ্যাপক মোঃ লুৎফর রহমান।
খোঁজ নিয়ে জানা যায়, সোমবার অফিস চলাকালে মো. জালাল নামের একজনকে সেকশন অফিসার পদে এডহক নিয়োগ দেয়া হয়েছে। বিষয়টি জানাজানি হলে চাকরি প্রার্থীরা সন্ধ্যার পর থেকে উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হতে থাকে। তারপর রাত সাড়ে নয়টার দিকে উপাচার্যের বাসভবনে তালা ঝুলিয়ে দেয়া হয়।
বর্তমানে প্রায় ৩০ জন চাকরি প্রত্যাশী প্রার্থী উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছেন। এদের অধিকাংশই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মী। এসময় উপাচার্যের পদত্যাগ দাবি করে তাদের বিক্ষোভ করতেও দেখা যায়।
জানতে চাইলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমরা জানতে পেরেছি আজ এডহকে একজনের চাকরি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীদের কেন চাকরি হচ্ছে না, সেটি জানতে আমরা ভিসির বাসভবনে গিয়েছিলাম।
উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি চিঠি দেওয়া হয়েছে একজন প্রতিবন্ধী ছেলেকে চাকরি দেওয়ার জন্য। যেহেতু নিয়োগ বন্ধে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ আছে, তাই আমি বিষয়টি নিয়ে শিক্ষা সচিবের সঙ্গে কথা বলেছি। তিনি নিয়োগ দিতে বলেছেন।
বাংলার কথা/জানুয়ারি ১১, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn