আজ- মঙ্গলবার, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহীতে ‘ইন্টারনেটে শিশু যৌন নির্যাতন প্রতিরোধ’ বিষয়ক মতবিনিময় সভা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


নিজস্ব প্রতিবেদক o
ইন্টারনেটের মাধ্যমে শিশু নির্যাতন রোধে পরিবারের ভুমিকা, ধর্মীয় নৈতিকতা, শিক্ষকের ভুমিকা গুরুত্বপূর্ন। আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে এসিডি সম্মেলন কক্ষে ইন্টারনেটের অপব্যবহার রোধ কল্পে শিশু যৌন নির্যাতন প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক হাসিনা মমতাজ হক এসব কথা বলেন। তিনি আরো বলেন, শিশুদের ইন্টারনেটের ব্যবহার বন্ধ করা যাবেনা। তবে অ-সামাজিক সাইট ভিজিট তথা অপব্যবহার রোধ করতে হবে।
এসিডি’র নির্বাহী পরিচালক সালীমা সারোয়ারের সভাপতিত্বে এবং প্রোগ্রাম শাহানা শারমিনের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আরএমপি সহকারী পুলিশ কমিশনার (ক্রাইম) সোনিয়া পারভীন, রাজশাহী সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কমিশনার কামরুজ্জামান ও ১৯, ২৯ ও ২১ নং ওয়ার্ডের মহিলা কমিশনার উম্মে সালমা বুলবুলি, জেলা সমাজ সেবা অপিসার হামিদুল ইসলাম ও প্রোগ্রাম ডিরেক্টর সাবরিনা সুবরিনা। শুভেচ্ছা বক্তব্য রাখেন এসিডির নির্বাহী পরিচালক সালীমা সারোয়ার।
বেসরকারী উন্নয়ন সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র তত্ত্বাবধানে পরিচালিত ইন্টারনেটের অপব্যবহার এবং ট্রাভেল ও ট্যুরিজমের মাধ্যমে শিশুদের যৌন শোষণ প্রতিরোধ প্রকল্পের ধারনাপত্র উপস্থাপন করেন এসিডির প্রকল্প সমন্বয়কারী মোস্তফা কামাল।
সভায় অন্য বক্তারা ইন্টারনেটের অপব্যবহার রোধে সংশ্লিষ্ট সকল পক্ষকে নিজ নিজ অবস্থান থেকে বিশেষ করে শিশুদের সূরক্ষায় সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান এবং নৈতিক শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেন। অন্যদের মধ্যে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যবৃন্দ, ভিক্টিম সাপোর্ট সেন্টারের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, প্রিন্ট ও ইলেক্টুনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সিবিসিপিসি এর সদস্য, বিভিন্ন বেসরকারী সংস্থার প্রতিনিধি ও শিশু দলের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বাংলার কথা/ সেপ্টেম্বর ২৩, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn