৯ হাজার পরিবারের হাতে ত্রাণ পৌছে দিলো ফেসবুকের একটি গ্রুপ


নিজস্ব প্রতিবেদক ০

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সরকারি নির্দেশ অনুযায়ী ঘরে থাকছেন মানুষ। নিম্নআয়ের মানুষদের মাঝে সরকারিভাবে খাদ্যসামগ্রী সহায়তা বিতরণ করা হচ্ছে। তবে সংকটে থাকলেও মধ্যবিত্ত শ্রেণির পরিবারের সদস্যরা কারো কাছে চাইতে পারছেন না। তাই বিপাকে পড়া এমন মধ্যবিত্তদের সহায়তায় এগিয়ে এসেছে ফেসবুক গ্রুপ ‘কিছু করতে চাই’। এরই মধ্যে তারা সাহায্য চইতে না পারা ৭ হাজার পরিবারের মাঝে ত্রাণ সহায়তা পৌছে দিয়েছে।

এর বাইরে ঈদকে সামনে রেখে আরো ২ হাজার পরিবারের সাদস্য ঈদ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়েছে। এই কার্যক্রম করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে গ্রুপটির সদস্যরা। নগরীর ৩০টি ওয়ার্ডে প্রতিটি থেকে ৩জন করে সেচ্ছাসেবীদের দারা ত্রাণ পৌছে দেয়া হচ্ছে সংশ্লিষ্টদের দোরগোড়ায়।

প্রথম দিকে ব্যক্তি উদ্যোগে গ্রুপটির দুই জন এডমিন কার্যক্রমটি শুরু করেন। পেশায় তারা ব্যবসায়ী। পরবর্তীতে আরও বেশ কয়েকজনের সাড়া পেয়েছেন এবং বেসরকারিভাবে এখন পর্যন্ত সবচেয়ে বড় প্লাটফর্ম হিসেবে এই গ্রুপ ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে।

যোগাযোগ করা হলে, ‘কিছু করতে চাই’ গ্রুপটির এডমিনবৃন্দ নীরবেই কাজ করতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন বলে জানিয়েছেন। আগামীতেও তারা নিজেদের নাম গোপন রেখে মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চান। ভয়াবহ এই সংকটময়মুহুর্তে সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে তারা আহ্বান জানিয়েছেন।

বাংলার কথা/ ২৩ মে ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email