সোমবার , ১৬ জানুয়ারি ২০২৩ | ২০শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

৫০ কেজির বাঘাইড় ৪২ হাজার টাকায় বিক্রি

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ১৬, ২০২৩ ৬:১৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
হবিগঞ্জের মেলায় ৫০ কেজি ওজনের এক বাঘাইড় মাছ বিক্রি হয়েছে ৪২ হাজার টাকায়। সদর উপজেলার পইল গ্রামের মাঠে পৌষ সংক্রান্তি উপলক্ষ্যে আয়োজিত মেলায় রোববার রাতে এ মাছটি বিক্রি হয়। মাছটি নিয়ে আসেন বাহুবলের ব্যবসায়ী ইসলাম উদ্দিন।

বিষয়টি নিশ্চিত করেছেন মেলা কমিটির সদস্য মোহাম্মদ নূর উদ্দিন। তিনি বলেন, সারা দিন ওই ব্যবসায়ী মাছটির দাম চান ১ লাখ ২০ হাজার টাকা। শেষ পর্যন্ত রাতে তিনি এটি ৪২ হাজার টাকায় বিক্রি করেছেন।

বাঘাইড় মাছের মালিক ব্যবসায়ী ইসলাম উদ্দিন জানান, মাছটি তিনি সুরমা নদী থেকে পেয়েছেন। মাছটির ওজন ৫০ কেজি। তিনি মাছটির দাম রোববার সকাল থেকেই ১ লাখ ২০ হাজার টাকা চান। পরবর্তীতে রাতে এটি তিনি ৪২ হাজার টাকায় বিক্রি করেছেন।

মেলা কমিটি জানায়, এ মেলা সিলেট বিভাগের একটি ঐতিহ্যবাহী মেলা। এখানে ২ শতাধিক বছর ধরে পৌষ সংক্রান্তি উপলক্ষে মেলা চলে আসছে। মেলায় বিভিন্ন জেলা থেকে মাছ, কাঠের তৈরি পণ্য, পিঠা, শিশুদের খেলনা, আখসহ বিভিন্ন পণ্য নিয়ে আসেন বিক্রেতারা। মেলা চলবে ১৬ জানুয়ারি ভোর পর্যন্ত। মেলাকে ঘিরে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করে।

তিনি বলেন, মেলা উপলক্ষে এলাকার একটি ঐতিহ্য রয়েছে এখানে প্রতিটি বাড়ির মানুষ তাদের স্বজনদের আমন্ত্রণ জানান। যেন ঈদের মতো একটি উৎসব হয়। আনন্দে মেতে উঠেন সবাই।

সর্বশেষ - প্রচ্ছদ