বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

৫০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমতি পেলেন মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১২, ২০২২ ৩:০২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
পুঁজিবাজারে তালিকাভুক্ত মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের (এমটিবি) ৫০০ কোটি টাকার সাবঅর্ডিনেটেড বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (১২ অক্টোবর) বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে জানানো হয়, ব্যাংকটি পঞ্চম নন-কনভার্টেবল, আনসিকিউরড সাবঅর্ডিনেটেড বন্ড ইস্যু করবে। সাত বছর মেয়াদি এ বন্ড ইস্যুর মাধ্যমে ৫০০ কোটি টাকা উত্তোলন করে টিয়ার-২ মূলধনের ভিত্তি শক্তিশালী করবে এমটিবি।

স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, কর্পোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মাঝে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

এই বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। বন্ডটির ট্রাস্টি এবং ম্যান্ডেট লিড অ্যারেঞ্জার হিসেবে যথাক্রমে ইউসিবি ইনভেস্টমেন্ট লি. এবং আরএসএ অ্যাডভাইজারি লি. কাজ করছে। আর কো-অ্যারেঞ্জার হিসেবে এমটিবি ক্যাপিটাল লি. কাজ করছে। এছাড়াও ক্ত বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে অন্তর্ভুক্ত করার জন্য শর্তারোপ করা হয়েছে।

সর্বশেষ - প্রচ্ছদ