সোমবার , ১৭ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

৪৭৭ জন প্রাইমারি শিক্ষকের জালিয়াতি, নিয়োগ স্থগিত

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৭, ২০২২ ৩:০৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
প্রাইমারি স্কুলে ৪৭৭ জন শিক্ষক নিয়োগের জালিয়াতির ঘটনায় নিয়োগ স্থগিত করা হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ রায় দেন।

শিক্ষক হিসেবে জালিয়াতির এক অসম্ভব নজির গড়েছেন ৪৭৭ শিক্ষক। যাদের নীতি নৈতিকতা শেখানোর কথা তারাই ঈদের ছুটিতে নিয়োগের ভুয়া চিঠি দেখিয়ে শিক্ষকতা করতে চেয়েছেন। হাইকোর্টে জাল সার্টিফিকেট দেখিয়ে রায়ও নিজেদের পক্ষে নিয়েছেন। এসব দেখে ক্ষুব্ধ প্রধান বিচারপতি। স্থগিত করে দিয়েছেন ৪৭৭ শিক্ষকেরই নিয়োগ।

২০১৬ সালের ১ ডিসেম্বর চার হাজার ৮২৫টি স্কুলকে সরকারি করা হয়। শিক্ষকদের যোগ্যতা নির্ধারণে গঠন করা হয় সার্চ কমিটি। এতে বাদ পড়েন অনেকে। কিন্তু ময়মনসিংহ, কিশোরগঞ্জ, রংপুর, জামালপুর, নড়াইল ও কুষ্টিয়ার ৪৭৭ শিক্ষক নিজেদের যোগ্য ঘোষণা করতে আশ্রয় নেন জালিয়াতির।
২৬ জন শিক্ষক দাবি করেন, তাদের নিয়োগ হয়েছে ৭ জুলাই ২০১৬। তবে নথির তথ্য বলছে, ওই বছর ১ থেকে ৯ জুলাই ছিলো ঈদুল ফিতরের ছুটি। শুধু তাই নয় হাইকোর্টে দেয়া একটি নথিতে ৪৭৭ শিক্ষকের যে স্বাক্ষর তা একজনের হাতেই করা। এসব নথি দেখে বিস্মিত হন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ। জালিয়াতির তথ্য আপিল বিভাগে প্রকাশের পর শিক্ষকদের অনেকেই দ্রুত এজলাস ছেড়ে যান।

সূত্র: চ্যানেল টুয়েন্টিফোর

সর্বশেষ - প্রচ্ছদ