মঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

৩ উপকেন্দ্র বন্ধ, বিদ্যুৎ রাজধানীর নেই অনেক এলাকায়

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৫, ২০২২ ১:৪১ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ঝড়ো হাওয়ায় গাছ পড়ে ছিঁড়েছে বিদ্যুতের তার, ক্ষতিগ্রস্ত হয়েছে ট্রান্সফরমার। একইসঙ্গে তিন উপকেন্দ্র বন্ধ হয়ে যাওয়ায় রাজধানীর বহু এলাকা এখন বিদ্যুৎবিহীন। যাদের আছে তারাও ঘন ঘন লোডশেডিং হচ্ছে বলে অভিযোগ করছেন। এদিকে, দুই বিত্যুৎ বিতরণ কোম্পানি জানায়, মেরামতের কাজ চলছে। ঝড়ো হাওয়া ও ভারী বৃষ্টির কারণে সময় বেশি লাগতে পারে।

ঢাকার দুই বিদ্যুৎ বিতরণ কোম্পানি ডিপিডিসি ও ডেসকো সূত্র জানায়, সন্ধ্যার পর ঝড়ো হাওয়ায় শহরের বিভিন্ন এলাকায় গাছ পড়ে বিদ্যুতের তার ছিঁড়ে যায়, বেশকিছু ট্রান্সফরমার ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে উলন, মানিকনগরসহ ডিপিডিসির বেশ কিছু এলাকায় উপকেন্দ্রও বন্ধ হয়ে যায়। এতে করে রাজধানীর রামপুরা, বনশ্রী, দক্ষিণ বনশ্রী, মোহম্মদপুর, উলন, উত্তরা, মিরপুর ও গুলশানসহ আরও বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, ঝড়ো হাওয়ায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে তারের। বহু এলাকায় গাছ পড়ে তার ছিঁড়ে গেছে। এদিকে বেশ কিছু ট্রান্সফরমার নষ্ট হয়েছে। এছাড়া পিজিসিবি’র অধীন উলন, মানিকনগর এবং শ্যামপুর উপকেন্দ্র বন্ধ হয়ে গেছে। এখন আমরা মেরামতের কাজ করছি। ঝড়ের কারণে কাজের গতি কম। আমরা চেষ্টা করছি দ্রুত করতে।

সর্বশেষ - প্রচ্ছদ