মঙ্গলবার , ১ নভেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

৩ডিসেম্বর রাজশাহীতে বিএনরপির বিভাগীয় সমাবেশ

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ১, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী :

আগামী ৩ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। নজিরবিহীন বিদ্যুৎ লোডশেডি, জ্বালানি ও ভোজ্য তেলসহ নিত্য পণ্য মূল্য বৃদ্ধি, পুলিশের গুলিতে দেশব্যাপী বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের  নেতা কর্মীদের হত্যার প্রতিবাদ ও গণতন্ত্রের মাতা দেশনেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার  দাবিতে এই গণ সমাবেশ অনুষ্ঠিত হবে। এই সমাবেশ সফল করতে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল অবধি রাজশাহী মহানগরীর সাহেব বাজারের একটি কমিউনিটি সেন্টারে  বিভাগীয় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সভা সফল করার দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি বলেন, সারা বাংলাদেশে বিএনপি ১০টি বিভাগীয় গণসমাবেশ করার ঘোষনা দিয়েছে। এর মধ্যে চারটি গণসমাবেশ সরকারের নজিরবিহিন বাধা, পরিবহন বন্ধ করে দেয়া, পথে পথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও পুলিশ লীগ গণতন্ত্রকামী বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনেরে নেতাকর্মী ও সমর্থকসহ সাধারণ শ্রেণির মানুষদের বাধা ও শারীরিকভাবে নির্যাতন করেছে। এতেও সরকারের নীল নক্সা সফল হয়নি। প্রতিটি সমাবেশ জনসমুদ্রে পরিণত হয়েছে।

তিনি বলেন, এই বিনা ভোটের সরকার দেশকে বিক্রি করে দেয়ার পায়তারা শুরু করেছে। আগামী বছরের দেশে দুর্ভিক্ষ আসবে বলে জনগণকে হুঁশিয়ারী দিচ্ছে। আগামী বছর নয় যেদিন খেকে এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় এসেছে সেদিন  থেকেই দেশে দুর্ভিক্ষ চলছে। আওয়াশী লীগ সরকার যখনই ক্ষমতায় এসেছে তখনই শুরু হয়েছে নজিরবিহিন লুটপাট। এই লুটপাটের কারনে স্বাধীনতা পরবর্তী তৎকালীন সময়ে দেশে দুর্ভিক্ষ এসেছিলো। মানুষ না খেয়ে মরেছে। এখন তারই কন্যা দেশে আবারও দুর্ভিক্ষ নিয়ে এসেছে। এই সরকার আর কিছুদিন থাকলে দেশের কোটি কোটি মানুষ অনাহারে মরবে।

প্রধান অতিথি বলেন, আর সময় নেই। আগামী নির্বাচন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে এবং জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে এই সরকারকে বিতারিত করতে হবে। বিতারিত করার ট্রেনে এখন বিএনপি চলমান রয়েছে। আগামী তিন ডিসেম্বর হবে  সরকার পতনের মূল গণসমাবেশ। আর ১০তারিখ ঢাকায় হবে ঘোষনা। এজন্য রাজশাহীর এই সমাবেশ অত্যন্ত গুরুত্বপুর্ন। গণসমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে সকলকে একযোগে একসাথে কাজ করার আহŸান জানান প্রধান অতিথি। পরে সমাবেশ সফল করতে তিনি সিনিয়র নেতৃবৃন্দদের মধ্যে দায়িত্ববন্টন ও বিভিন্ন উপকমিটি ঘোষনা করেন।

প্রধান অতিথির বক্তব্যের পূর্বে বিভাগের আটটি জেলার আহŸায়ক, যুগ্ম আহŸায়ক ও সদস্য সচিবগণ বক্তব্য রাখেন। তারা বলেনর, বাহিরের জেলা গুলো থেকে যারা আসবে তাদের সামান্যতম সুযোগসুবিধা প্রদানের আহŸান জানান। বক্তব্যে নিজ নিজ জেলার অবস্থান তুলে ধরেন এবং গণসমাবেশে সঠিক সময়ে নেতাকর্মী ও সাধারণ জনগণদের নিয়ে সভাস্থলে আশার অঙ্গিকার করেন।

বিএনপি রাজশাহী বিভাগের আয়োজনে  আয়্সোভায় সভাপতিত্ব করেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। সমন্বয়ক হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সমন্বয়কারী সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু। বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত ও এম ওবায়দুর রহমান চন্দন  এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য শাহজাহান মিয়া, বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়ার মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-প্রচার সম্পাদক আমিুরুল ইসলাম খান আলিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থি থেকে আরো বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ সম্পাদক রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু সাংস্কৃতিক বিয়ষক সম্পাদক আশরাফ উদ্দিন উজ্জল, সাবেক সংসদ সদস্য এডভোকেট নাদিম মোস্তফা, সাবেক সংসদ সদস্য জাহান পান্না, সাবেক সংসদ সদস্য শামসুল আলম প্রামানিক, রাজশাহী মহানগর বিএনপি’র  আহ্বায়ক  বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা ও  বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

সভায় উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন রাজশাহী  বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন, নাটোর জেলা বিএনপি’র সদস্য সচিব শহিদুল ইসলাম বাবু, পাবনা জেলা বিএনপি’র সদস্য সচিব এডভোকেট মাসুদুর রহমান মাসুম, সিরাগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু, জয়পুর হাট জেলা বিএনপি’র যুগ্ম  আহ্বায়ক  মাসুদ রানা প্রধান, নওগাঁ জেলা বিএনপি’র  আহ্বায়ক  আবু বকর সিদ্দিক নান্নু, চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপি’র সদস্য সচিব হাজী রফিকুল ইসলাম রফিক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব সাইফুল ইসলাম মার্শাল।
এছাড়াও আটটি জেলা, রাজশাহী মহানগর ও জেলা বিএনপি’র  আহ্বায়ক  কমিটির যুগ্ম  আহ্বায়ক , সদস্যসহ সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - প্রচ্ছদ