বুধবার , ৪ জানুয়ারি ২০২৩ | ২০শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

হোটেলে সরবরাহের জন্য রাখা ৫০০ মরা মুরগি জব্দ, ব্যবসায়ীর এক মাসের কারাদণ্ড

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ৪, ২০২৩ ৫:৩৪ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
মাগুরা শহরের পুরাতন বাজারে ৫০০ মৃত মুরগি জবাই করে বিক্রির সময় বুধবার সকালে প্রশাসনের হাতে ধরা পড়েছেন রফিকুল ইসলাম নামে এক মুরগি ব্যবসায়ী। মৃত মুরগির ওজন কমপক্ষে সাড়ে ৪০০ কেজি। যা তিনি পূর্ব চুক্তি অনুযায়ী শহরের বিভিন্ন হোটেলে সরবরাহ করার জন্য প্রস্তুত করছিলেন।

মাগুরা পৌরসভার কসাই খানা পরিদর্শক রিয়াজ খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন শহরের পুরাতন বাজারে রফিকুল ইসলাম মৃত মুরগি বিক্রি করছেন। এ সময় তিনি ও পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর কামরুজ্জামান দ্রুত ঘটনাস্থলে গিয়ে দেখতে পান রফিকুল ইসলাম মরা মুরগি জবাই করছেন। এ সময় তিনি জেলা প্রশাসনের কার্যালয়ে ম্যাজিস্ট্রেটকে বিষয়টি অবহিত করেন।

মাগুরা পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর মো. কামরুজ্জামান বলেন, পৌরসভার পক্ষ থেকে আমরা নিয়মিত বাজার পরিদর্শন করছি। বেশ কিছুদিন ধরে রফিকুল ইসলাম নামে এক মুরগি ব্যবসায়ী জেলার বাইরে থেকে মরা মুরগি ক্রয় করে বিভিন্ন হোটেলে বিক্রি করে আসছিল-এমন সংবাদের ভিত্তিতে তার দোকানে অভিযান চালানো হয়। বুধবার ঘটনার সত্যতা মেলে। এ সময় তিনি জেলা প্রশাসনের কার্যালয়ের ম্যাজিস্ট্রেটকে খবর দেন। পরে ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে এসে রফিকুল ইসলামকে আটক করেন।
জেলা প্রশাসনের কার্যালয়ের ম্যাজিস্ট্রেট অভিদাস শিকদার বলেন, ৪০০ কেজির বেশি মৃত মুরগি জব্দ করা হয়েছে। অভিযুক্ত ব্যবসায়ী রফিকুল ইসলামকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। এছাড়া ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ১৫ দিন কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

সর্বশেষ - প্রচ্ছদ