রবিবার , ২৭ নভেম্বর ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

হালুয়াঘাটে প্রথম নারী ইউএনও মাহমুদা হাসানের যোগদান

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ২৭, ২০২২ ৪:১৭ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
উপজেলা প্রশাসন গঠনের পর প্রথমবারের মতো ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় এক নারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) যোগদান করেছেন। নবাগত ওই নির্বাহী কর্মকর্তার নাম মাহমুদা হাসান। রবিবার উপজেলার প্রশাসনিক কার্যালয়ে প্রথম নারী ইউএনও হিসেবে যোগদান করেন তিনি।

এসময় উপজেলার ইউনিয়ন চেয়ারম্যান অ্যাসোসিয়েশন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে মাহমুুদা হাসানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এর আগে তিনি উপজেলার বিদায়ী (ইউএনও) মো. সোহেল রানা’র কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

জানা যায়, ৩৫৭.৬১ বর্গকিলোমিটার আয়তনের ১২ ইউনিয়ন নিয়ে গঠিত এই জনপদ হালুুয়াঘাট উপজেলায় রুপান্তিত হয় ১৯৮৩ সালে। উপজেলা সৃষ্টির দীর্ঘ প্রায় ৩৯ বছর পর ২৫তম উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে সর্বপ্রথম একজন নারী কর্মকর্তা (ইউএনও) যোগদান করেন। ৩৪তম বিসিএস’র এই কর্মকর্তা এই উপজেলায় যোগদানের পূর্বে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে কমর্রত ছিলেন। তার বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায়।
ইউএনও মাহমুদা হাসান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, আমি অত্র উপজেলায় প্রথম নারী ইউএনও হিসেবে এসেছি। অনেক ভালোলাগারও একটি বিষয়। সম্প্রীতির এই উপজেলায় সবাইকে নিয়ে আমি মিলেমিশে কাজ করতে চাই। সবার সহযোগিতা নিয়ে উপজেলার যেসব সমস্যা, সেগুলো যথাসম্ভব নিরসনে সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে কাজ করব।

সর্বশেষ - প্রচ্ছদ