বৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

হামলার ভয়ে চলাচল বন্ধ রাখে মালিকরা : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৭, ২০২২ ১১:২৯ পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক :
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগুন সন্ত্রাস ও হামলার আশঙ্কার কারণে বিএনপির সমাবেশকে ঘিরে মালিকরা সড়কে বাস নামায়নি। তিনি বলেন, আন্দোলনের নামে বাস বের হলেই আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। তাই বাস মালিকরা সেই আতঙ্কে বাস নামাতে নাও পারে। এটা সরকারের বিষয় না। আজ বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদার এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কমিটির ১১১ দফা সুপারিশ বাস্তবায়নের জন্য টাস্কফোর্সের সভা শেষে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিবহন ড্রাইভার ও শ্রমিকদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হচ্ছে। মন্ত্রী বলেন, টার্মিনাল ছাড়া বাস মালিকরা কোনো টোল আদায় করতে পারবে না। ঢাকার দুই সিটিতে আন্তঃজেলা বাস ও ট্রাক টার্মিনাল নির্মাণ শুরু হচ্ছে।

তিনি বলেন, মোটরসাইকেল আরোহীদের হেলমেটের মান নিয়ন্ত্রণের নির্দেশনা দেয়া হয়েছে। হেলমেটের মান নির্ধারণে বিএসটিআইর সঙ্গে কাজ চলছে।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সড়কে চাঁদাবাজি বন্ধের বিষয়ে সভায় আলোচনা হয়েছে। টার্মিনাল ছাড়া টোল আদায় করা যাবে না। স্থানীয় সরকার বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন দেবে। সেখানে কোন কোন স্থান থেকে কী পরিমাণ টোল আদালত করা যাবে তা উল্লেখ থাকবে। এর বাইরে টোল বা চাঁদা আদায় করা হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হবে।

সর্বশেষ - প্রচ্ছদ