হাতীবান্ধায় ছাগল চুরি করে ভুড়ি ভোজ, মামলা করায় কৃষককে মারধর

লালমনিরহাট প্রতিনিধি o

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় ছাগল চুরি করে ভুড়িভোজ করার অভিযোগ পাওয়া গেছে মাহাবুব হাসান মানিক গং এর বিরুদ্ধে। এ ঘটনায় থানায় অভিযোগ দেয়ায় আফজাল হোসেন (৩৫) নামে এক কৃষককে বেধড়ক পিটিয়ে আহত করারও অভিযোগ উঠেছে।
এ ঘটনায় গত ১৮ সেপ্টেম্বর কৃষক আফজাল হোসেন বাদি হয়ে মানিককে প্রধান আসামী করে আরও ৫ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এর আগে গত ১৬ সেপ্টেম্বর উপজেলার ঠ্যাংঝাড়া এলাকায় এ ঘটনাটি ঘটে।

অভিযুক্তরা হলেন, উপজেলার ঠ্যাংঝাড়া এলাকার মোকাদ্দেসের ছেলে মাহাবুব হাসান মানিক, হুমায়ুনের ছেলে শহিদুৃল (৩২), একাব্বরের ছেলে শাহাবুদ্দিন(৩৩), মৃত. সামছুলের ছেলে ইসমাইল হোসেন (৩৫), আবেদিন (৩৫) ও মৃত কাদেরের ছেলে শহিদুল ইসলাম (৪০)। আহত কৃষক আফজাল হোসেন, উপজেলার একই এলাকার মৃত. আউয়ালের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ১৬ সেপ্টেম্বর আফজাল হোসেন বাড়ির পাশের জলাশয়ে মাছ ধরতেছিলেন। এ সময় অভিযুক্তরা বাশের লাঠি নিয়ে তার উপর হামলা চালিয়ে বেধড়ক মারধর শুরু করে। তার আত্মচিতকারে স্থানীয়রা ছুটে আসলে অভিযুক্তরা পালিয়ে যায় এবং স্থানীয়রা আহত অবস্থায় আফজালকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করায়।
আহত আফজাল হোসেন জানান, অভিযুক্তরা তার ছাগল চুরি করে পিকনিক খায়। তিনি এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেন। এতে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে আমার উপর হামলা করে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে জানতে অভিযুক্ত মাহাবুব হাসান মানিকের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোনটি রিসিভ করেননি।

এ বিষয়ে দোয়ানী ক্যাম্পের ইনচার্জ ও মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই রেজাউল জানান, এ ঘটনায় আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোতি আসলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বাংলার কথা/রবিউল ইসলাম রবি/ অক্টোবর ০১, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: