হাতীবান্ধায় করতোয়া কুরিয়ার সার্ভিসের গাড়ি থেকে ভারতীয় পণ্য উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি o

লালমনিরহাটের হাতীবান্ধায় করতোয়া কুরিয়ার সার্ভিসের গাড়ি থেকে ভারতীয় কাপড়, কসমেটিক, ঔষধসহ বিভিন্ন পণ্য বিপুল পরিমাণ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ এসব পণ্যের আনুমানিক মূল্য নির্ধারন করেছেন ২ লক্ষ ১হাজার ২শত ৫৬ টাকা। শুল্ক ফাঁকি দিয়ে এসব পণ্য দেশের বিভিন্ন জেলায় যাচ্ছিল। এ ঘটনায় মঙ্গলবার (১৩ অক্টোবর) ৩জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছেন পুলিশ।

এর আগে সোমবার (১২ অক্টোবর) গভীর রাতে হাতীবান্ধা উপজেলা করতোয়া কুরিয়ার সার্ভিসের সামনে অবস্থানরত গাড়ি থেকে এসব পণ্য উদ্ধার করেন পুলিশ।

আসামীরা হলেন পার্শ্ববর্তী পাটগ্রাম উপজেলার জমগ্রাম এলাকার মৃত. মহাসিনের ছেলে মিজানুর রহমান(৩৬), একই উপজেলার রসুলগঞ্জ ৭নং ওয়ার্ডের আজাহার আলীর ছেলে রিয়াজুল ইসলাম মিলন(৩৯) ও একই এলাকার ৬নং ওয়ার্ডের নুরুল আমিনের মেয়ে ইলমা খাতুন(২২)।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি গাড়ি আটক করেন পুলিশ। যার নম্বর-ঢাকা মেট্রো- ট-১৫-১১৩৮। ওই গাড়িতে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য দেখা যায়। তবে ওই গাড়ির চালক-সুপারভাইজার ও হাতীবান্ধা উপজেলা করতোয়া কুরিয়ার সার্ভিসের লোকজন তল্লাশীতে বাধা দেয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সামিউল আমিনের উপস্থিতে পুলিশ গাড়ি তল্লাশী করে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য উদ্ধার করেন।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ঘটনায় তিন জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়েছে’।

বাংলার কথা/রবিউল ইসলাম রবি/অক্টোবর ১৩, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: