সোমবার , ২৪ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

‘হত্যা চেষ্টার’ ইমরান খানের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৪, ২০২২ ২:২২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
এবার হত্যা চেষ্টার অভিযোগে নতুন মামলা দায়ের হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী দেশটির রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান নেতা ইমরান খানের বিরুদ্ধে।

পাকিস্তানে বর্তমান ক্ষমতাসীন জোট সরকারের সবচেয়ে বড় শরিক দল পাকিস্তান মুসলিম লীগ- নওয়াজের (পিএমএল-এন) জ্যেষ্ঠ নেতা ও দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলির সদস্য মোহসিন শাহনেওয়াজ রানঝা রোববার রাজধানী ইসলামাবাদের সেক্রেটারিয়েট পুলিশ স্টেশনে এই মামলা দায়ের করেছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, তোশাখানা মামলার একজন অভিযোগকারী হিসেবে শনিবার মোহসিন শাহনেওয়াজ রানঝা নির্বাচন কমিশনে গিয়েছিলেন; কিন্তু নির্বাচন কমিশনের ফটকে পৌঁছানো মাত্র সেখানে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকা পিটিআই সমর্থকরা তার ওপর হামলা চালায়। পিটিআই চেয়ারম্যানের ‘পূর্ব নির্দেশ’ অনুযায়ী তার অনুসারীরা ‘হত্যার উদ্দেশ্যে’ এই হামলা চালিয়েছিল বলেও অভিযোগপত্রে উল্লেখ করেন রানাঝা, বলেন, পিটিআইয়ের সমর্থকরা তার গাড়ির ওপরও হামলা-ভাঙচুর চালিয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী থাকা অবস্থায় রাষ্ট্রীয় উপহার তোশাখানায় জমা না দিয়ে বিক্রির অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলা চলছিল দেশটির নির্বাচন কমিশনে। সেই অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নেতৃত্বাধীন ৪ সদস্যের একটি বেঞ্চ শুক্রবার এক রায়ে ইমরানের পার্লামেন্ট সদস্যপদ বাতিল ঘোষণা করেন।

সেই সঙ্গে আগামী পাঁচ বছর জাতীয় ও প্রাদেশিক কোনো আইনসভার নির্বাচনেও ইমরান প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না বলে উল্লেখ করা হয় রায়ে। নির্বাচন কমিশন এই রায় ঘোষণার পর থেকেই রাজধানী ইসলামাবাদসহ ছোটো-বড় বিভিন্ন শহরে বিক্ষোভ শুরু করেছেন পিটিআইয়ের বিভিন্ন স্তরের নেতা-কর্মী-সমর্থকরা। নির্বাচন কমিশনের রায়ের পর এক প্রতিক্রিয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বলেন, ‘নিজের তথাকথিত সততা ও বিচক্ষণতার যেসব নীতি বরাবর ইমরান খান সামনে আনতেন, সেসব যে মেকি ভড়ং ছিল— তা ইতোমধ্যে জাতির সামনে স্পষ্ট।’

সূত্র: জিও টিভি

সর্বশেষ - প্রচ্ছদ