স্বাধীনতার রজত জয়ন্তী ও ২৬ মার্চ উদযাপনে বিএনপি’র প্রস্তুতিসভা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

ঈশ্বরদী (পাবনা) প্রতিবেদক o

বিএনপি নেতা আকরাম আলী খান সঞ্জু বলেছেন, স্বাধীনতা সবার। স্বাধীনতার রজত জয়ন্তীর অনুষ্ঠান আমাদের গৌরবের। ত্যাগ ও কষ্টের মাধ্যমে অর্জন। করোনা মহামারির কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে অত্যন্ত জাঁকজমক পূর্নভাবে উদযাপন করতে হবে।

 

আজ সোমবার (২২ মার্চ) বিকেলে ঈশ্বরদী উপজেলা বিএনপির একাংশের আহবায়ক আহসান হাবিবের সভাপতিত্বে শহরের ব্রাদার্স ক্লাবে আয়োজিত স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

 

সঞ্জু খান বলেন, ঈশ্বরদী বিএনপির শীর্ষ নেতাসহ ৫১ জনের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। তাদের সকলের নি:শর্তভাবে মুক্তি দিতে হবে।

 

সঞ্জু খান আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবকে পাবনা জেলা বিএনপির আহবায়ক করা হয়েছে। হাবিব চলমান রাজনৈতিক দূর্দিনের মধ্যেও কমিটি বিক্রয় করছে। বিএনপির দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি করেছে। এই কারণে ঈশ্বরদী -আটঘড়িয়াসহ পাবনা জেলা বিএনপিতে রাজনৈতিক নেতৃত্ব শূন্যতা সৃষ্টি হয়েছে। সুসংগঠিত ঈশ্বরদী বিএনপিকে নিস্কৃয় করে ফেলেছে। হাবিব ঈশ্বরদীসহ পাবনা জেলা বিএনপিকে সাংগঠনিকভাবে ধ্বংস করতে আওয়ামী লীগের এজেন্ট হিসেবে কাজ করছে। হাবিব সুকৌশলে সরকার পতনের বিএনপি দলীয় কার্যক্রম ঈশ্বরদীতে জোড়ালো ভাবে পালন করা হতো। নেতাকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে থেকেছে। অথচ হাবিব সেসব নেতাকর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি করেছে। জেলে বন্দি নেতাকর্মীদের পরিবারের কোন খোঁজ খবর রাখে না। তাই হাবিবকে ঈশ্বরদী বিএনপির রাজনীতি অবাঞ্ছিত করা হলো।

 

সঞ্জু খান আরো বলেন, অতিতের সকল ভুল ভ্রান্তি দূর করে দেশের এই রাজনৈতিক সংকটে বিএনপির সকল পর্যায়ের নেতৃবৃন্দকে ঐক্যবদ্ধভাবে কাজ করাতে হবে।

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা আলহাজ্ব খায়রুল ইসলাম, জাহিদুর রহমান পাতা, এসএম ফজলুর রহমান, আব্দুল্লাহ আল সুমার খান, পৌর বিএনপির সদস্য সচিব বিষ্ট সরকার এবং যুগ্ম আহবায়ক সামসুদ্দোহা পিপ্পু, সুলতান আলী বিশ্বাস টনি প্রমুখ। এছাড়াও বিএনপির পৌর ও উপজেলা আহবায়ক কমিটিরও ইউনিয়ন এবং পৌর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদল নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

 

ঈশ্বরদী- আটঘড়িয়া বিএনপি নেতা আকরাম আলী খান সঞ্জু ও উপজেলা বিএনপির সদস্য সচিব জাকারিয়া পিন্টু নেতৃত্বে আগামী ২৬ মার্চ স্বাধীনতার ৫০ বছর রজতজয়ন্তী সফলভাবে পালন করার ঘোষণা দেওয়া হয়।

 

উল্লেখ্য, রাজনৈতিক হামলা , মামলা, দমন, পীড়নে দীর্ঘকাল পর আবারও সাংগঠনিকভাবে প্রাণ ফিরছে ঈশ্বরদী বিএনপির মধ্যে। বিএনপি নেতা আকরাম আলী খান সঞ্জু ঈশ্বরদী বিএনপির রাজনীতিতে ফেরায় নেতাকর্মীদের মধ্যে সাংগঠনিক প্রাণ ফিরছে বলে দাবি বিএনপির নেতাদের। আর একই সঙ্গে দীর্ঘদিন ধরে ফেরারি জীবনে থেকেও দুঃসময়েও নেতাকর্মীদের নানাভাবে সাহস যুগিয়ে এবং সহযোগিতা করে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালি করতে কাজ করে যাচ্ছেন উপজেলা বিএনপির একাংশের সদস্য সচিব জাকারিয়া পিন্টু।

 

 

বাংলার কথা/শেখ মেহেদী হাসান/মার্চ ২২, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn