শনিবার , ৭ জানুয়ারি ২০২৩ | ২০শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

স্বর্ণের দাম রেকর্ড পরিমাণে বৃদ্ধি

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
জানুয়ারি ৭, ২০২৩ ৪:০৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
কয়েক দফা বেড়ে বর্তমানে দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে স্বর্ণ। আন্তর্জাতিক ও স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

নতুন ঘোষণা অনুযায়ী, ভালো মানের সোনার দাম ভরিতে ২ হাজার ৩৩ টাকা বাড়ানো হয়েছে। ফলে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৯০ হাজার ৭৪৬ টাকা।

আজ বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির সভায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, আজ থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে লাগবে ৯০ হাজার ৭৪৬ টাকা। এছাড়া ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৮৬ হাজার ৬০৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৮৭৮ টাকা।

এদিকে, স্বর্ণের দামের পাশাপাশি রূপার দাম বাড়ানোর ঘোষণাও দিয়েছে বাজুস। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেট রূপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেট রূপার দাম ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর স্বর্ণের দাম পুনর্র্নিধারণ করেছিল বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন।

সর্বশেষ - প্রচ্ছদ