সুইডেনের ইউরো দলে করোনার থাবা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিউজ ডেস্ক : জাতীয় দলের দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় সুইডেনের ইউরো স্কোয়াডে কোভিড প্রোটোকলের ব্যপারে আরো বেশি কড়াকড়ি আরোপ করা হয়েছে। তারকা উইঙ্গার ডিয়ান কুলুসেভিস্কি ও মিডফিল্ডার মাতিয়াস সাভানবার্গ সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে ইউরোর প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন। কুলুসেভিস্কির খেলা আগেই বাতিল হয়ে গিয়েছিল। বুধবার দ্বিতীয় পরীক্ষায় আবারো পজিটিভি হওয়ায় সাভানবার্গও বাদ পড়েছেন।

 

সুইডেনের ইউরো দলটিকে ভ্যাক্সিনের আওতায় আনা হয়নি। দলীয় এক মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন সোমবার সেভিয়ায় স্পেনের বিপক্ষে ম্যাচে সাভানবার্গ খেলতে পারছেন না। এদিকে পরিশ্রান্ত অনুভব করায় বুধবার সকালে ব্রেন্টফোর্ড ডিফেন্ডার পন্টাস জ্যানসন অনুশীলন করতে পারেননি বলে জনা গেছে। তবে কোচ জেনি অ্যান্ডারসন জানিয়েছেন জ্যানসনের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

দলের অন্যান্য খেলোয়াড়রা এখন পর্যন্ত নেগেটিভ আছেন। জাতীয় দলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘যেহেতু দুজন খেলোয়াড় পজিটিভ হয়েছেন, সে কারণে মেডিকেল দলের সাথে গতকাল এক আলোচনার পর কোচ ও দলীয় কর্মকর্তারা আক্রান্তের সংখ্যা যেন আরো না বাড়ে সেজন্য ভিন্ন কিছু পরিকল্পনা হাতে নিয়েছে।’

 

সুইডিশ দলে এখন প্রতিদিনই এন্টিজেন পরীক্ষা করা হবে। একইসাথে পিসিআর পরীক্ষাও বাড়ানো হয়েছে। ঘরোয়া ভাবে ছোট ছোট গ্রুপে আলোচনা করা হবে। সব ধরনের প্রয়োজনীয় চিকিৎসরা জন্য খেলোয়াড়দের সম্ভব হলে বাইরে বের হবার অনুমতি রয়েছে, তবে সেক্ষেত্রে সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। ইতোমধ্যেই ইনজুরির কারণে দলের তারকা স্ট্রাইকার জ্লাটান ইব্রাহিমোভিচ ইউরোতে খেলতে পারছেন না। তার উপর করোনার হানায় পুরো দলই বেশ দু:শ্চিন্তায় পড়েছে।

 

আগামী ১৮ জুন স্লোভাকিয়ার বিপক্ষে দলের দ্বিতীয় ম্যাচের আগে জুভেন্টাসের মিডফিল্ডার কুলুসেভিস্কির সুস্থতার আশা করছেন অ্যান্ডারসন। উয়েফার নিয়মানুযায়ী কোন দল যদি কোয়ারেন্টাইন কিংবা আইসোলেশনে থাকে তবে একজন গোলরক্ষকসহ অন্তত ১৩ জন খেলোয়াড় খেলার জন্য ফিট থাকলেই ম্যাচটি অনুষ্ঠিত হবে। উয়েফা ম্যাচটি ৪৮ ঘন্টার মধ্যে পুনরায় নতুন তারিখ অনুযায়ী আয়োজনের ঘোষণা দিতে পারে। যদি এর কোনটাই করা সম্ভব না হয় তবে যে দলের জন্য ম্যাচটি বাতিল হয়েছে সেই দলকে ৩-০ গোলে পরাজিত ঘোষণা করা হবে।

বাংলার কথা/১০জুন, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn