আজ- মঙ্গলবার, ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

সিরাজগঞ্জে পৌর মালশাপাড়া কবরস্থান রক্ষায় মানববন্ধন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


সিরাজগঞ্জ প্রতিনিধি o
সিরাজগঞ্জ পৌরসভার অন্তর্গত পৌর মালশাপাড়া কবরস্থানের জায়গা অবৈধ দখলকারীদের উচ্ছেদকরণের জন্য মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টায় সিরাজগঞ্জ পৌর এলাকার পৌরসভার নিয়ন্ত্রনাধীন মুসলমান ধর্মালম্বীদের পবিত্র মালশাপাড়া কবরস্থানের জায়গা এক শ্রেণীর চিহ্নিত ভুমি দস্যুদের হাত থেকে রক্ষার জন্য এ মানবন্ধন কর্মসূচি পালিত হয়।
সিরাজগঞ্জ পৌর এলাকার পৌরসভার নিয়ন্ত্রনাধীন মুসলমান ধর্মালম্বীদের পবিত্র মালশাপাড়া কবরস্থানের জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা-বাণিজ্যরসহ আবাসস্থল গড়ে তুলেছে এক শ্রেণীর চিহ্নিত ভুমি দস্যুরা। অবৈধভাবে কবরস্থানের জায়গা দখল করে বিপুল পরিমাণ অর্থ উর্পাজন করে আসছে। সেই সঙ্গে কবরস্থানের জায়গা অবৈধভাবে দখল করে বিভিন্ন জনকে জায়গার অবৈধ ব্যবহারের অনুমতি দিয়ে আসছে ফলে কবরস্থানের পরিবেশ সুরক্ষার মান ও জায়গার ক্রমেই কমতে শুরু করেছে। ফলে ভবিষ্যতে মালশা পাড়া কবরস্থানে অত্র পৌর এলাকার বাসিন্দাদের মৃত-ব্যক্তিদের দাফনকার্য বিঘ্নিত হওয়ার আশংঙ্খা দেখা দিচ্ছে। এই আশংঙ্খা কাটিয়ে উঠতে হলে কবরস্থানের অবৈধ বেদখলী জায়গা উদ্ধার করণ সহ কবরস্থানের চারপাশে প্রাচীর নির্মাণের দাবিতে সিরাজগঞ্জবাসীর স্থানীয় বিভিন্ন ওয়ার্ডের ব্যক্তিবর্গগণ  বৃহস্পতিবার মালশাপাড়া কবরস্থান সংলগ্ন চান্দ আলী মোড় এলাকায় এক মানববন্ধন কর্মসূচি পালন করেন।
মানববন্ধন কর্মসূচীর সার্বিক ব্যবস্থাপনা ও আলোচনা সভার সঞ্চালক ছিলেন অত্র এলাকার বিশিষ্ট সমাজসেবক, পৌর আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও সাবেক ১৪নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম হাসেম।
এ মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, বিশিষ্ট সাংবাদিক হারুনার রশীদ খান হাসান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, ১১নং পৌর ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম, জেলা ট্রাক ও ট্যাংলরী মালিক গ্রুপের সভাপতি গোলাম রব্বানী ডাবলু, ১১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাবুল আকতার প্রমূখ।
বক্তাগণ অবিলম্বে মালশাপাড়া কবরস্থানের জায়গায় অবৈধ স্থাপনাকারীদের স্থাপনা অবিলম্বে নিজ নিজ দায়িত্বে সরিয়ে নিয়ে কবরস্থানের জায়গা উন্মুক্ত করার দাবি জানান। সেই সঙ্গে পৌর কর্তৃপক্ষের মাধ্যমে জরুরি ভিত্তিতে কবরস্থানের সীমানা নির্ধারণ করে কবরস্থানের জায়গা সুরক্ষার জন্য সৌন্দর্য্য মন্ডিত প্রাচীর নিমাণের¬ দাবী করেন। এছাড়াও অত্র এলাকায় মাদক মুক্ত করে প্রশাসনকে সহযোগিতা করার আশ্বাস প্রদান করা হয়।
বাংলার কথা/আজিজুর রহমান মুন্না/ সেপ্টেম্বর ১০, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn