বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

সিত্রাংয়ের মিরসরাইয়ে নিখোঁজ এক শ্রমিকের মরদেহ উদ্ধার

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৬, ২০২২ ৩:০২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
মিরসরাইয়ে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ড্রেজার ডুবে নিখোঁজ হওয়া আট শ্রমিকের মধ্যে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শ্রমিকের নাম আলামিন (২০)। তিনি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের মৃত সেকেন্দার হাওলাদারের ছেলে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, আমরা জাহিদ নামে এক শ্রমিকের মরদেহ উদ্ধার করতে সক্ষম হয়েছি। বাকিদেরও উদ্ধারের জন্য প্রচেষ্টা চালাচ্ছি। তবে কিছু জটিলতা দেখা দেওয়ায় আপাতত উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে। আগামীকাল (বুধবার) সকাল থেকে আবার উদ্ধার অভিযান চালানো হবে।

এর আগে মঙ্গলবার বিকেল ৪টার দিকে উদ্ধারকারী দল নিশ্চিত হয় ড্রেজারে থাকা নিখোঁজ আট শ্রমিক ড্রেজারের ভেতরে মারা গিয়ে বালুচাপা পড়ে আছেন। এখনও ড্রেজারের মধ্যে যাদের মরদেহ বালুচাপা রয়েছে তারা হলেন— শাহীন মোল্লা (৩৮), মাহমুদ (২৬), আলামিন (২৭), জাকারিয়া (২৯), তারেক (২০) এবং বশর আলম (৩৫) এবং ড্রেজারচালক ইমাম মোল্লা (৩২)। তাদের বাড়ি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নে।

সোমবার (২৪ অক্টোবর) দিবাগতে রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সাগরে জোয়ারের পানির উচ্চতা বৃদ্ধির কারণে বালু উত্তোলনের ড্রেজারটি আট জন শ্রমিকসহ ডুবে যায়। জানা যায়, উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে ১০০০ ফুট দূরত্বে সাগরের মাঝে বালু উত্তোলনের ড্রেজারটি (সৈকত-২) রাখা ছিল। মঙ্গলবার দুপুর ১২টা থেকে প্রবল স্রোত ডিঙিয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল উদ্ধার তৎপরতা শুরু করেন।

সর্বশেষ - প্রচ্ছদ