মঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

সিত্রাংয়ের দিন দেশের ৩৪ স্থানে অগ্নিকাণ্ড

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৫, ২০২২ ২:৫০ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর প্রভাবে রাজধানীর ১৭টি সহ দেশের ৩৪ স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বিষয়টি নিশ্চিত করেছেন।

সর্বশেষ মঙ্গলবার দুপুর ৩টায় দোলন জানান, সিত্রাংয়ের সময় সোমবার থেকে মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত সারা দেশের ৩৪টি স্থানে আগুন লেগেছে। এরমধ্যে ঢাকায় ১৭টি স্থানে আগুন লাগে। ঢাকার আগুনে দুই জন আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করা হয়েছে। এছাড়াও ঢাকায় ৪৭টিসহ সারা দেশে মোট ৩২৯টি গাছ অপসারণ করেছে ফায়ার সার্ভিস।

এদিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কারণে সারা দেশের ৪১৯টি ইউনিয়নে আনুমানিক ১০ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। মারা গেছেন মোট ৯ জন।

প্রতিমন্ত্রী জানান, ঘূর্ণিঝড়ের কারণে ৬ হাজার হেক্টর ফসলি জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। মোট ৯ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে ৮ জন মারা গেছেন ঘরের ওপর গাছ পড়ে।

প্রায় সাত হাজার আশ্রয়কেন্দ্রে ১০ লাখ মানুষকে নিয়ে আসা হয়েছিল জানিয়ে তিনি বলেন, ঘূর্ণিঝড় শেষে মধ্যরাত থেকে মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে। সকালের মধ্যে সবাই আশ্রয়কেন্দ্র ত্যাগ করেছেন।

এদিকে ঢাকা পোস্টের প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন থেকে মঙ্গলবার দুপুর ২টা পর্যন্ত ৯ জেলায় অন্তত ১৫ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এই সংখ্যা আরও বাড়তে পারে।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত