মঙ্গলবার , ২৫ অক্টোবর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

সিত্রাংয়ের তাণ্ডবে ঝালকাঠিতে শতাধিক বসতঘর, সবজি ও ফসলের ব্যাপক ক্ষতি

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৫, ২০২২ ৫:২০ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে উপকূলীয় জেলা ঝালকাঠিতে গাছ পড়ে ভেঙে গেছে প্রায় শতাধিক বসতঘর। এছাড়া সিত্রাংয়ের তাণ্ডবে জেলার কয়েক হাজার ছোট বড় ও মাঝারি আকারের গাছ হেলে ও ভেঙে পড়েছে। হালকা ও ভারী বর্ষায় এবং দমকা হাওয়ায় গত দুই দিন ধরে জেলায় কিছু এলাকায় সাময়িক সময় বিদ্যুৎ থাকলেও অধিকাংশ জায়গায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ঝড়ে জেলার বিভিন্ন স্থানে গাছ পড়ে বিদ্যুতের খুঁটি ও লাইন বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় এখনো বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ। এতে চরম বিপাকে পড়েছেন এলাকাবাসী।

মঙ্গলবার সকাল থেকে রোদ ওঠায় অনেক ফসল ও সবজির ক্ষেত শুকিয়ে যেতে শুরু করেছে। বৃষ্টি ও পানি বৃদ্ধিতে ক্ষেত তলিয়ে লাল শাক, ধনে পাতা, পালং শাক, মুলা শাক ও পেঁপেসহ নানা প্রকারের সবজি ও শাক নষ্ট হয়ে গেছে। তবে রোদ ওঠায় এসব সবজি ও ফসলের গাছ শুকিয়ে যেতে শুরু করেছে। উৎপাদিত সবজি পচে যাওয়া থেকে রক্ষার জন্য অল্প দামে বিক্রি করতে কৃষকরা তা দ্রুত তুলে বাজারে নিচ্ছে। অনেক ক্ষেতের পেঁপে ও কলা গাছসহ নানা গাছ ঝড়ে ভেঙে ব্যাপক ক্ষতি হয়েছে।
তবে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবের ফলে বসতঘর, গাছপালা, ফসল ও সবজির ক্ষতির পরিমাণ জানা যায়নি। ক্ষতি নিরূপণে মাঠ পর্যায়ে কাজ করছে উপজেলা প্রশাসন, কৃষি বিভাগসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সর্বশেষ - প্রচ্ছদ