সহজ কৌশলে মুখ থেকে ক্লান্তি কাটিয়ে হয়ে উঠুন সতেজ, উজ্জ্বল

বাংলার কথা ডেস্ক ০

সারা সপ্তাহ ছোটাছুটি, কাজের চাপ, অফিসের মিটিং তার উপর লেট নাইট, ঘুমের অভাব, মানসিক চাপের মতো কারণ তো আছেই। ফলে প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পরেও ক্লান্তি লেগে থাকে চোখেমুখে। শুধু মেকআপের প্রলেপ দিয়ে সেই ক্লান্তি পুরোপুরি ঢেকে ফেলা সম্ভব নয়। বরং জানা দরকার মেকআপের কিছু বিশেষ কৌশল যা দিয়ে মুখের ক্লান্তভাব মুছে চটজলদি ঝলমলে হয়ে উঠতে পারবেন। রইল তেমনই কিছু টিপস-

হাতের কাছে রাখুন ন্যুড বা সাদা আই পেনসিল
কাজল ছাড়া চোখের সাজ সম্পূর্ণ হয় না জানি, কিন্তু কাজল পরলে অনেক সময় আপনার চোখ ছোট আর গর্তে ঢোকা দেখায়। ক্লান্ত মুখে কাজল পরলে তাই মুখ আরও বেশি ক্লান্ত লাগে। বুঝতেই পারছেন, এই পরিস্থিতিতে চোখে কালো কাজল লাগানো চলবে না একেবারেই! বরং চোখের ওয়াটারলাইনে পরে নিন ন্যুড বা সাদা আই পেনসিল। ফ্যাকাশে রং পরলে চোখ বড়ো আর সজীব দেখাবে। এমনকী রাতে ঘুম না হলে বা সকালে উঠে হ্যাংওভার থাকলেও চোখে বুলিয়ে নিতে পারেন সাদা আই লাইনার।

ভরসা রাখুন জেড রোলারে
হালকা হাতে মুখে মাসাজ করলে রক্ত সংবহন বাড়ে, মুখ উদ্দীপ্ত দেখায়। হাতে মাসাজ না করে কিনে রাখুন জেড পাথর লাগানো রোলার। ম্যাসাজের আগে আধ ঘণ্টা ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন রোলারটা। ঠান্ডা জেড রোলার দিয়ে মুখ মাসাজ করলে চোখের কোলের ফোলাভাব কমবে, মুখ সতেজ হয়ে উঠবে কয়েক মিনিটেই।

চোখের ভিতরের কোণে হাইলাইটার লাগান
রাতে ঘুম হয়নি ভালো, এদিকে সকালেই একটা জরুরি মিটিং রয়েছে? চোখ বড়ো আর উজ্জ্বল দেখাতে চাইলে ভিতরের কোণে বুলিয়ে নিন সামান্য সিলভার হাইলাইটার। ক্লান্তিভাব কেটে যাবে কয়েক মুহূর্তেই।

ক্লান্তি কাটান গোলাপজলে
সতেজতার সঙ্গে সুগন্ধ পেতে হলে আপনার সবচেয়ে কাছের বন্ধু হবে গোলাপজল। স্প্রে বোতলে গোলাপজল ভরে ব্যাগে রেখে দিন। যতবার ক্লান্ত লাগবে, স্প্রে করে নিন মুখে। ক্লান্তি তো কাটবেই, ত্বকও ভালো থাকবে।

লেবুর সুবাসযুক্ত ক্লেনজ়ার ব্যবহার করুন
সকালে ঘুম থেকে উঠে ঠান্ডা জলে মুখ ধোওয়ার পর কী সতেজ লাগে না? এই একই সতেজতা আপনি পেতে পারেন দিনভর। সঙ্গে রাখুন লেবুর সুগন্ধযুক্ত ফেসওয়াশ। লেবুর চনমনে সুগন্ধ ক্লান্তি কাটিয়ে আপনাকেও সতেজ করে তুলবে।

সূত্র:ফেমিনা।

বাংলার কথা/অক্টোবর ১৮ ,২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: