বুধবার , ১৯ অক্টোবর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

সত্যিই কি ৩০ মিনিটে আমেরিকা-ইউরোপ ধ্বংস করতে পারবে রাশিয়া

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৯, ২০২২ ১২:০১ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ইলন মাস্ক, বিশ্বের অন্যতম আলোচিত ব্যক্তি। প্রায় নানা মন্তব্য ও কর্মকাণ্ডের মাধ্যমে খবরের শিরোনাম হন বিশ্বের শীর্ষ ধনী ও মার্কিন বৈদ্যুতিক গাড়িনির্মাতা প্রতিষ্ঠান টেসলার মালিক।

আবারও শিরোনামে ইলন মাস্ক। এবার তার মন্তব্য-“মাত্র ৩০ মিনিটেই আমেরিকা-ইউরোপকে ধ্বংস করতে পারবে রাশিয়া”।

তিনি টুইটারে বলেছেন, “ক্ষেপণাস্ত্রের মাধ্যমে পারমাণবিক বোমা হামলা চালিয়ে ৩০ মিনিটেই যুক্তরাষ্ট্র ও ইউরোপকে ধ্বংস করার সক্ষমতা আছে রাশিয়ার।”
তবে তার এই দাবির স্বপক্ষে কোনও প্রমাণ উপস্থাপন করেননি ইলন মাস্ক। শুধু একটি টুইটারে এক মন্তব্যে এ কথা বলেছেন তিনি। এছাড়া কোনও আন্তর্জাতিক গণমাধ্যমে তার এই টুইট বার্তার স্বপক্ষে যুক্তি-প্রমাণ ও নির্ভরযোগ্য তথ্য দিয়ে কোনও প্রতিবেদন প্রকাশ করেনি। কিছু কিছু গণমাধ্যম শুধু তার দাবি করা বক্তব্যটিই তুলে ধরেছেন।

ইলন মাস্ক দাবি করে লিখেছেন, পারমাণবিক ক্ষেপণাস্ত্র দিয়ে যুক্তরাষ্ট্র ও ইউরোপকে সম্পূর্ণ ধ্বংস করে দিতে রাশিয়ার আধা ঘণ্টারও কম সময় লাগবে। ঠিক একইভাবে এই সক্ষমতা যুক্তরাষ্ট্র ও ইউরোপেরও আছে।

ইলন মাস্ক আরও বলেছেন, অবাক করার মতো বিষয় হচ্ছে, বেশির ভাগ মানুষই এটা জানেন না। অবশ্যই এসব অস্ত্রের ব্যবহার করাটা হবে পাগলামি, কিন্তু এখন যে পরিস্থিতি বিরাজমান সেটিও আসলে পাগলামিই।

তিনি বলেন, অবশ্যই কোনও দায়িত্ববান ব্যক্তি পারমাণবিক যুদ্ধ শুরু করবেন না। তবে এই যুক্তির সমস্যাটা হচ্ছে, আমাদের যদি দায়িত্ববান ব্যক্তি থাকতেন, তাহলে যুদ্ধ আমাদের অগ্রাধিকার তালিকায় থাকত না। গত ৬০ বছর ধরে বিশ্বের মানুষ পারমাণবিক যুদ্ধের সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে বলে জানান এই ধনকুবের।

এর আগে ইলন মাস্ক বলেছিলেন, রাশিয়ার জনসংখ্যা ইউক্রেনের চেয়ে তিন গুণ। সুতরাং পুরো যুদ্ধে ইউক্রেন জয় পাবে বলে মনে হচ্ছে না। তিনি ইউক্রেনের জনগণের কথা ভেবে শান্তির পথ বেছে নেওয়ার আহ্বান জানান। ইলন মাস্কের এ মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সূত্র: এমএসএন, ইউক্রেনিয়ান নিউজ

সর্বশেষ - প্রচ্ছদ