রবিবার , ৩০ অক্টোবর ২০২২ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

সংসদের ২০তম অধিবেশন চলছে

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ৩০, ২০২২ ১২:১৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
একাদশ জাতীয় সংসদের ২০তম অধিবেশন শুরু হয়েছে। রোববার (৩০ অক্টোবর) বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হবে।

এর আগে, বিকেলে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের সময়সীমা নির্ধারণ করা হয়। আগামী ৬ নভেম্বর পর্যন্ত এ অধিবেশন চলবে বলে সিদ্ধান্ত হয়।

এ ছাড়া অধিবেশনের শুরুতে সভাপতিমণ্ডলীর সদস‌্য মনোনয়ন দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সভাপতিমণ্ডলীর সদস‌্যরা হলেন উপাধ‌্যক্ষ আবদুস শহীদ, মকবুল হোসেন, মনোয়ার হোসেন চৌধুরী, কাজী ফিরোজ রশীদ ও সুবর্ণা মুস্তাফা।

পরে অধিবেশনে সংসদ উপনেতা এবং ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীসহ সাবেক একাধিক এমপির মৃত্যুতে এবং গত দুই মাসের মধ্যে মারা যাওয়া ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথসহ বিশিষ্ট ব্যক্তিদের জন্য শোকপ্রস্তাব আনা হয়।

জানা গেছে, ২০তম অধিবেশনে পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেমস বিল-২০২২, বৈষম্য বিরোধী বিল, গণমাধ্যমকর্মী (চাকরির শর্তাবলি) বিল, বাংলাদেশ গ্যাস, তেল ও খনিজসম্পদ করপোরেশন বিল, সরকারি চাকরি (সংশোধন) বিল, সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা বিল এবং জাকাত তহবিল ব্যবস্থাপনা বিলসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বিল পাস হতে পারে।

সর্বশেষ - প্রচ্ছদ