শোক আর শ্রদ্ধায় রাজশাহী শিক্ষা বোর্ডে জাতীয় শোকদিবস পালিত


নিজস্ব প্রতিবেদক ০
শোক আর শ্রদ্ধায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করেছে রাজশাহী শিক্ষা বোর্ড।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার সকাল সাড়ে সাতটায় রাজশাহী শিক্ষা বোর্ড চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বঙ্গবন্ধুর জীবন আদর্শের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে বঙ্গবন্ধুর আত্মার প্রতি শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহা. মোকবুল হোসেন। সভাপতিত্ব করেন রাজশাহী শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন কর্মকর্তা কল্যাণ সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধু হত্যাকান্ডকে অত্যন্ত নির্মম, অগণতান্ত্রিক এবং আদিম ও মধ্যযুগীয় নির্মমতার সঙ্গে তুলনা করেন। বঙ্গবন্ধুর মহান আদর্শ ও অসমাপ্ত কাজকে সর্বক্ষেত্রে বাস্তবায়নের মাধ্যমে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অভীষ্ট অর্জন করে ও সুশাসন নিশ্চিত করে জাতির জনকের প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করার আহ্বান জানান তিনি।

সভার কার্যক্রম পরিচালনা করেন রাজশাহী শিক্ষা বোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক ও অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি মোঃ মুঞ্জুর রহমান খান।

এর আগে সকাল ছয়টায় চেয়ারম্যান ও সচিব শিক্ষা বোর্ডে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করেন।

এছাড়া দুপুর একটায় নগরীর উপশহরে শেখ রাসেল শিশু নিকেতন এবং বর্ণালী মোড়ের ছোটমনি নিবাসে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়। শোক দিবসের আরো কর্মসূচির মধ্যে রয়েছে রাজশাহী শিক্ষা বোর্ড মসজিদে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্য ও শহীদ স্বজনদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা।

বাংলার কথা/আগস্ট ১৫, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: