1. banglarkotha.news@gmail.com : banglarkotha : banglarkotha
  2. arh091083@gmail.com : Md Hafijur Rahman Panna : Md Hafijur Rahman Panna
শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ শুরু - বাংলার কথা
বুধবার, ২৯ জুন ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন
দৃষ্টি আকর্ষণ:
বাংলার কথা সবসময় দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাচ্ছে। আপনার আশেপাশে ঘটে যাওয়া ঘটনা আমাদের মেইলে পাঠান newsbk2020@gmail.com

শেরপুরে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ শুরু

  • প্রকাশ সময়: বুধবার, ১৮ মে, ২০২২

বাংলার কথা ডেস্ক :
বগুড়ার শেরপুর উপজেলায় চলতি মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান-চাল সংগ্রহ অভিযান-২০২২ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে শেরপুর উপজেলা শহরের ধুনটমোড়স্থ খাদ্য গুদামে প্রধান অতিথি বগুড়া-৫ আসনের জাতীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান লাল ফিতা কেটে এই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলামের সভাপতিত্বে ওই উদ্বোধনী অনুষ্ঠানে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন আল কাইয়ুম, ধুনটমোড় সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম, উপজেলা সেমি অটো মিল মালিক সমিতির সভাপতি আবু তালেব আকন্দ, শেরপুর থানা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদু, সাধারণ সম্পাদক আলিমুর রেজা হিটলার, এমপির পিএস কোরবান আলী মিলন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ধান-চাতাল ব্যবসায়ী, কৃষক, মিল মালিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সূত্রে জানা যায়, চলতি মৌসুমে এই উপজেলায় ১৩ হাজার ১৬ মেট্রিক টন চাল ও ২ হাজার ৭৯৪ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে এই চাল সরবরাহ করার জন্য ১৯৯ জন মিলার চুক্তিবদ্ধ হয়েছেন। ৪০ টাকা কেজি দরে তাদের নিকট থেকে চাল কেনা হবে। আর লটারির মাধ্যমে নির্বাচিত ৯৩১ জন কৃষক নির্বাচিত হয়েছেন। সরাসরি তাদের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে এই ধান সংগ্রহ করা হবে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এই বোরো ধান-চাল সংগ্রহ অভিযান চলবে।

বাংলার কথা/১৮ মে/২০২২

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো নিউজ দেখুন
© All rights reserved © 2022 Banglarkotha
Design Develop BY Flamedevteam