মঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ উৎসব

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৮, ২০২২ ৫:৪৬ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
রাঙামাটিতে বিপুল উৎসাহ ও আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে শেখ রাসেল স্মৃতি নৌকাবাইচ-২০২২। কাপ্তাই হ্রদে অনুষ্ঠিত এ নৌকাবাইচ প্রতিযোগিতা উৎসবে পরিণত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে মঙ্গলবার বিকালে এ নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় রাঙামাটি শহরের শহিদ মিনার সংলগ্ন কাপ্তাই হ্রদে আয়োজিত নৌকাবাইচ অনুষ্ঠানে প্রতিযোগীদের পাশাপাশি বিপুল দর্শনার্থীর ঢল নামে। এতে কাপ্তাই হ্রদে তৈরি হয় উৎসবের জোয়ার।

জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এবং গেস্ট অব অনার হিসেবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা উপস্থিত ছিলেন।

এছাড়া রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইমতাজ উদ্দিন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, পুলিশ সুপার মীর আবু তৌহিদ, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান মো. শহিদুজ্জামান মহসীন রোমান প্রমুখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

৪টি ইভেন্টে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বড় নৌকা (পুরুষ) ১৫ জন করে ১২টি দল, বড় নৌকা (মহিলা) ১৫ জন করে ৭টি দল, ছোট নৌকা (মহিলা) ২ জন করে ১২টি দল এবং সাম্পান ২ জন করে ১২টি দল অংশ নেয়।

পুরস্কার হিসেবে বড় নৌকা (পুরুষ ও মহিলা) প্রথম ৫০ হাজার, দ্বিতীয় ৩৫ হাজার ও তৃতীয় ২৫ হাজার টাকা এবং ছোট নৌকা ও সাম্পান প্রথম ১০ হাজার, দ্বিতীয় ৮ হাজার ও তৃতীয় ৫ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়েছে।

এতে বড় নৌকা (মহিলা) রাঙামাটি সদরের চিকনা ত্রিপুরার দল প্রথম, সুমিতা ত্রিপুরার দল দ্বিতীয়, রচনা ত্রিপুরার দল তৃতীয়; বড় নৌকা (পুরুষ) প্রশান্ত ত্রিপুরার দল প্রথম, রোমেল কান্তি চাকমার দল দ্বিতীয়, শংকর ত্রিপুরার দল তৃতীয়; ছোট নৌকায় পুর্ণ রানী ও তার সাথী প্রথম, সুমিতা চাকমা ও তার সাথী দ্বিতীয়, শান্তি দেবী চাকমা ও তার সাথী তৃতীয় এবং সাম্পানে মো. জামাল উদ্দিন প্রথম, জল কান্তি ত্রিপুরা দ্বিতীয়, মো. জিহাদ তৃতীয় পুরস্কার লাভ করেন।

সর্বশেষ - প্রচ্ছদ