মঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

শেখ রাসেলকে হত্যার মধ্যদিয়ে জাতিকে কলঙ্কিত করা হয়েছে : এমপি এনামুল হক

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১৮, ২০২২ ১:৩১ অপরাহ্ণ

শামীম রেজা, বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :
“শেখ রাসেল নির্মলতার প্রতীক দূরন্ত প্রাণবন্ত নির্ভীক” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগামরায় প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের জন্মদিন পালিত হয়েছে। জন্মদিন উপলক্ষে মঙ্গলবার সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তের সহযোগিতায় আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালী যুক্ত হয়ে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, শেখ রাসেলকে হত্যার মধ্যদিয়ে জাতিকে কলঙ্কিত করা হয়েছে। পরিবারের সবার ছোট সন্তান কেউ ছাড় দেয়নি স্বাধীনতা বিরোধিরা। পিতার-মাতার ¯েœহ ভালোবাসা পাওয়ার আগেই দুনিয়া থেকে চির বিদায় নিতে হয়েছে শেখ রাসেলকে। শেখ রাসেলের জন্মদিকে তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতি।

প্রধান অতিথি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রুদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। জাতির জনকের ঋণ জাতি কোনদিন ভুলে যেতে পারবেনা। বঙ্গবন্ধু কারনে আমরা স্বাধীনতা পেলেও ওই সকল দোসরদের হাত থেকে দেশের জনগণ এখনো মুক্তি পায়নি। তারা সুযোগ পেলে যে কোন সময় দেশে অরাজক পরিস্থিতির সৃষ্টি করতে পারে। তাই সবাইকে সজাগ থাকার আহŸান জানিয়েছেন ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

একাডেমিক সুপারভাইজার ড. মুহাম্মদ আব্দুল মুমীত এর পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার আব্দুর রাজ্জাক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস এম মাহমুদ হাসান, প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব, মৎস্য কর্মকর্তা রবিউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, উপজেলা আইসিটি প্রোগ্রামার তাজরুল ইসলাম মিলন, শিক্ষার্থীদের মধ্যে রামিসা আনান প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের প্রধান, শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ। আলোচনা শেষে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

সর্বশেষ - প্রচ্ছদ