শনিবার , ১৭ সেপ্টেম্বর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

শিশুদের করোনা টিকাদান শুরু ১১ অক্টোবর

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
সেপ্টেম্বর ১৭, ২০২২ ৩:৫২ অপরাহ্ণ

শিশুদের করোনা টিকাদান

শিশুদের করোনা টিকাদান শুরু ১১ অক্টোবর করোনা সংক্রমণ প্রতিরোধে ৫ থেকে ১১ বছরের শিশুদের জেলা-উপজেলা পর্যায়ে টিকাদান কর্মসূচি আগামী ১১ অক্টোবর থেকে সারাদেশে শুরু হতে যাচ্ছে।

শিশুদের করোনা টিকাদান

দুই কোটি ২৬ লাখ ৩৮ হাজার ৭৩৭ শিশুকে টিকার আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। এছাড়াও ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার খুরশিদ আলম, অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা, আহমেদুল কবির ও স্বাস্থ্য অধিদপ্তরের টিকা কর্মসূচির পরিচালক ডা. শামসুল।

 

রাজধানীর হোটেল রেডিসনে শনিবার দুপুরে কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন ৫ থেকে ১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু হবে ১১ অক্টোবর ২০২২ থেকে।কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বলেন, অনেক দেশে শিশুদের টিকাদান শুরু হয়নি, আমরা শুরু করেছি।আগামী ১১ অক্টোবর থেকে পৌরসভা পর্যায়ে টিকা কার্যক্রম শুরু করব। এতে করে কমিউনিটি পর্যায়ে আমাদের শিশুদের কাছে টিকা পৌঁছে যাবে। এর মাধ্যমে টিকা না পাওয়া শিশুরা টিকার আওতায় চলে আসবে।

 

শিশুদের টিকাদানে বিশেষ গুরুত্ব দেওয়ার জন্য সিভিল সার্জনদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আনোয়ার হোসেন হাওলাদার।

সর্বশেষ - প্রচ্ছদ