আজ- শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

শিক্ষার আলো ছড়িয়ে আলোকিত মোজাহার হোসেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক (বাঘা) o
বাঘা উপজেলা সদরে দাড়িয়ে আছে মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজ। এই কলেজের প্রতিষ্ঠাতা প্রয়াত মোজাহার হোসেন কম্পানী। তিনি আজ আমাদের মাঝে নেই। তবে তার দানে প্রতিষ্ঠিত কলেজ থেকে শিক্ষার আলো ছড়িয়ে বেরিয়ে পড়ছে অসংখ্য আলোর দিশারী। মরহুমের ২৩তম মৃত্যুবার্ষিকী ও দোয়া মাহফিলে এমনটি আলোচনায় উঠে আসে বক্তাদের মুখে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১ টায় মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যাপক ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চালনা ও অধ্যক্ষ নছিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত স্মরণ সভায় বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এনামুল হাসান ঝুন্টু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, কলেজ পরিচালনা পরিষদের সদস্য ইমদাদুল হক সন্টু, খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন, আব্দুস সামাদ ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার সহ আরো অনেকে।

স্মরণ সভায় মোজাহার হোসেন এর আত্মার মাগফিরাত কামনা ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তারা বলেন, এই কলেজের প্রতিষ্ঠাতা মোজাহার হোসেন ছিলেন একাধারে একজন জনপ্রতিনিধি, সমাজ সেবক ও শিক্ষা অনুরাগী। তাই বাঘা সদরে তিনি শিক্ষার আলো ছড়াতে কোটি-কোটি টাকার সম্পদ দান করে গেছেন। তার এই দানের কারণে এখানে একটি কলেজ প্রতিষ্ঠা লাভ করেছে এবং এই কলেজ থেকে শত-শত ছাত্রী শিক্ষার আলো ছড়াচ্ছে।

আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরহুমের পরিবার পরিজন-সহ অত্র কলেজের সকল স্টাফ এবং এলাকার সুধীজন।

বাংলার কথা/নুরুজ্জামান/ ডিসেম্বর ২৪, ২০২০ 

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn