লালমনিরহাটে রাতে হঠাৎ বাড়ি পুড়ে ছাই, অসহায় পরিবারটির কেউ খোঁজ নেয়নি


মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট o

বাড়ির উপর দিয়ে যাওয়া বিদ্যুতের তার শর্টসার্কিট হয়ে অগ্নিকাণ্ডের ফলে আগুনে পুড়ে  লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী ইউনিয়নের এক অসহায় কৃষকের বাড়ি পুড়ে ছাই হয়েছে।

জানা যায়, গতকাল শুক্রবার (৯ অক্টোবর) রাত সাড়ে ৯টার  দিকে বড়বাড়ী ইউনিয়নের ছাটহর নারায়ন গ্রামের মৃত. ফজল আলীর ছেলে ইদ্রিস আলী (৬০) দশ সন্তান নিয়ে ৩ শতক জমির উপর তিনটি ঘর তুলে বসবাস করে আসছে। সেই তিনটি ঘরের একটি ঘর গতকাল রাতে পুড়ে ছাই হয়ে যায়।

ইদ্রিস আলী জানায়, আমি গরীব মানুষ অন্যের মাছের প্রজেক্ট পাহাড়া দেই।  প্রতিদিনের ন্যায় গতকাল রাতেও সেখানে ছিলাম হঠাৎ শুনি বাড়িতে আগুন লাগছে। এসে দেখি সব শেষ। এনজিও থেকে ঋণ করে ঘর ও কিছু আসবাবপত্র নিয়েছিলাম  সব কিছু তো পুড়ে ছাই হয়ে গেলো। কেমনে আমার এই ক্ষতিপূরণ হবে।

এলাকাবাসী জানায়, লোকটি নিঃস্ব হয়েছে। কাল রাতের ঘটনা এখনও কেউ খোঁজ নেয়নি পরিবারটির।

ফায়ার সার্ভিস কর্মীরাদের লিডার তাজউদ্দিন আহম্মেদ জানান, ‘আমরা  রাত ৯টা ৫০মিনিটের দিকে খবর পাই। আমরা গিয়ে দেখি এলাকার লোকজন মিলে আগুন নিভাইছে। প্রায় ১লক্ষ টাকার ক্ষতি হয়েছে পরিবারটির। বাড়ির উপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুৎ এর তার চলে যাওয়ায় শর্টসার্কিট হয়েছে বলে ধারনা করা হচ্ছে।’

এ বিষয়ে বড়বাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াসিন আলী মোল্লা বলেন, ক্ষতিগ্রস্ত পরিবাটির খোঁজ খবর নিচ্ছি এবং উপজেলার নির্বাহী কর্মকর্তার সাথে কথা হয়েছে খুব তারাতারি সরকারি ভাবে সহযোগিতা দেওয়া হবে।

বাংলার কথা/অক্টোবর ১০ ,২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: