লালমনিরহাটে ছয়টি মডেল মসজিদ নির্মাণ হচ্ছে


মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট o

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের আওতায় লালমনিরহাট জেলায় ছয়টি মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে। তন্মধ্যে লালমনিরহাট জেলা মডেল মসজিদ একটি ও লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম উপজেলায় একটি করে উপজেলা মডেল মসজিদ পাঁচটি।

জানা যায়, লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের পূর্ব পার্শ্বে বংলাদেশ রেলওয়ের সম্পত্তিতে নির্মাণ করা হচ্ছে লালমনিরহাট জেলা মডেল মসজিদ। যা নির্মাণে ১২কোটি ৪১লক্ষ ৭৬হাজার টাকা ব্যয় হবে। এসসিএল-এমবিসি (জেভি) নামক ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছে।

লালমনিরহাট জেলার ৫টি মডেল মসজিদের মধ্যে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের লালমনিরহাট-কুলাঘাট সড়কের উত্তর পার্শ্বে লালমনিরহাট সদর উপজেলা মডেল মসজিদ। যা নির্মাণে ১২কোটি ৫৯লক্ষ ৫০হাজার টাকা ব্যয় হবে। সাজিন কনস্ট্রাকশন লিমিটেড নামক ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছে।

পাটগ্রাম উপজেলার মির্জার কোর্ট এলাকায় পাটগ্রাম উপজেলা মডেল মসজিদ। যা নির্মাণে ১১কোটি ৩৭লক্ষ ৮০হাজার টাকা ব্যয় হবে। মেসার্স ইঞ্জিনিয়ার বিল্ডার্স নামক ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছে।

আদিতমারী উপজেলা মডেল মসজিদ নির্মাণে এখনও জমি পাওয়া যায়নি। কালীগঞ্জ উপজেলা মডেল মসজিদের জমিতে পানির ওয়ার্টার লেভেল অনেক উপরে। হাতীবান্ধা উপজেলা মডেল মসজিদের জমিটি পুকুর। উল্লেখ্য যে, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজের ঠিকাদার নিয়োগ, চুক্তি সম্পন্ন ও কার্যাদেশ প্রদান করা হয়েছে মর্মে জানা গেছে।

বাংলার কথা/অক্টোবর ১৮, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: