বুধবার , ২১ সেপ্টেম্বর ২০২২ | ১৭ই মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রোহিঙ্গা সুরক্ষায় ৩৫ লাখ ডলার দেবে জাপান

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
সেপ্টেম্বর ২১, ২০২২ ৪:০৬ অপরাহ্ণ

রোহিঙ্গা সুরক্ষায় ৩৫ লাখ ডলার দেবে জাপান

 

রোহিঙ্গা শরণার্থীদের সুরক্ষা ও মানবিক সহায়তা দিতে জাপান সরকার এবং জাতিসংঘের শরণার্থী সংস্থা- ইউএনএইচসিআর ৩ দশমিক ৫ মিলিয়ন মার্কিন ডলারের একটি অংশীদারি চুক্তি স্বাক্ষর করেছে। অর্থাৎ মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা শরণার্থীদের সুরক্ষায় ৩৫ লাখ ডলার সহায়তা দেবে জাপান (জাপানের মুদ্রায় ৫০৫ মিলিয়ন ইয়েন)

 

বুধবার (২১ সেপ্টেম্বর) ঢাকায় জাপান দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

 

চুক্তি অনুসারে প্রাপ্ত অর্থ নোয়াখালীর ভাসানচ ক্যাম্পে ও কক্সবাজার ক্যাম্পে বাসকারী রোহিঙ্গাদের মানবিক সহায়তায় ব্যয় হবে প্রাপ্য অর্থ।

 

এ বিষয়ে বাংলাদেশে ইউএনএইচসিআর প্রতিনিধি জোহানেস ভ্যান ডার ক্লাউ বলেন, রোহিঙ্গাদের প্রতি জাপান সরকার ও তাদের জনগণের সমর্থন এবং শরণার্থীদের আশ্রয় দেওয়া বাংলাদেশের সরকার ও জনগণের প্রতি সংহতির জন্য ইউএনএইচসিআর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

বাংলাদেশে অবস্থানরত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন কক্সবাজার ও ভাসানচরে রোহিঙ্গা জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা,সুরক্ষা এবং কর্মসংস্থানের সুযোগ তৈরি ও নিরাপত্তা বাড়ানোর দৃঢ় প্রত্যাশায়ে এ প্রকল্পে সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে জাপান সরকার।

ইউএনএইচসিআর রোহিঙ্গআ ক্যাম্প গুলোতে মানবিক কার্যক্রম অব্যাহত রাখবে। যার কেন্দ্রবিন্দুতে থাকবে আইনি ও সম্প্রদায়ভিত্তিক সুরক্ষা, স্বাস্থ্য, স্বাস্থ্যবিধি ও পয়ঃনিষ্কাশন, পুষ্টি সহায়তা এবং মূল ত্রাণের মতো গুরুত্বপূর্ণ পরিষেবাগুলো।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত