শুক্রবার , ১৮ নভেম্বর ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রুশ হামলায় বিদ্যুৎবিহীন এক কোটির বেশি ইউক্রেনীয়: জেলেনস্কি

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
নভেম্বর ১৮, ২০২২ ১:০৯ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, এক কোটির বেশি ইউক্রেনীয় বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। এ অবস্থার জন্য রাশিয়ার চালানো নতুন হামলাকে দায়ী করেছেন তিনি। খবর এএফপির

জেলেনস্কি আরও বলেন, ওদেশা, ভিনিতসিয়া, সুমি ও কিয়েভের পরিস্থিতি বেশি খারাপ। ইউক্রেনে গতকাল বৃহস্পতিবার এসব কথা বলেছেন জেলেনস্কি। ইউক্রেনের বিভিন্ন শহরে নতুন করে হামলা চালাচ্ছে রাশিয়া। এতে দেশটির বিদ্যুৎ অবকাঠোমো ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিদ্যুৎ–সংযোগ স্বাভাবিক করতে সব ধরনের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ইউক্রেন প্রেসিডেন্ট। রাশিয়ার সঙ্গে যুদ্ধ চলাকালে বেশ কয়েকবার বিদ্যুৎ গ্রিডে হামলা হয়েছে বলছেন জেলেনস্কি। সম্প্রতি মস্কোর দক্ষিণাঞ্চলের খেরসন থেকে পিছু হটেছে রুশ বাহিনী।

ইউক্রেনের বিভিন্ন শহরে দায়িত্ব পালন করছেন এএফপির সংবাদকর্মীরা। তাঁরা বলছেন, তুষারপাতের মৌসুমে সাম্প্রতিক হামলার ঘটনা ঘটেছে। সরকারি কর্মকর্তারা কিয়েভের সামনে কঠিন দিন আসছে বলে সতর্ক করেছেন। ইউক্রেনের বিদ্যুৎ অবকাঠামো হামলায় এত বেড়েছে যে সরকার বিদ্যুৎ সরবরাহব্যবস্থায় কাটছাঁট করেছে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। প্রায় ৯ মাস ধরে এ যুদ্ধ চলছে।

সর্বশেষ - প্রচ্ছদ

আপনার জন্য নির্বাচিত