রবিবার , ২৩ অক্টোবর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রুশ সামরিক যুদ্ধবিমান বিধ্বস্ত, ২ পাইলট নিহত

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২৩, ২০২২ ২:২৩ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
সাইবেরিয়া অঞ্চলের ইরকুৎস্ক শহরের আবাসিক ভবনে রাশিয়ার সামরিক বাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। রোববার রুশ সামরিক যুদ্ধবিমান বিধ্বস্তের এই ঘটনায় বিমানের দুই পাইলট নিহত হয়েছেন বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। এ নিয়ে গত ছয় দিনের মধ্যে রাশিয়ার দুটি সুখোই যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে বলে রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে দেওয়া এক পোস্টে ইরকুৎস্ক শহরের গভর্নর ইগোর কোবজেভ বলেছেন, বিমানটি শহরের একটি দ্বিতল বাড়িতে বিধ্বস্ত হয়েছে। তিনি বিমান বিধ্বস্তের একটি ভিডিও প্রকাশ করেছেন। এতে দেখা যায়, অগ্নিনির্বাপক কর্মীরা বিধ্বস্ত যুদ্ধবিমানের আগুন নেভানোর চেষ্টা করছেন। এ সময় ধ্বংসাবশেষে তল্লাশি চালাতেও দেখা যায় তাদের।

তবে ভবনের কোনও বাসিন্দা আহত হননি বলে জানিয়েছেন গভর্নর ইগোর। দেশটির কর্মকর্তারা বলেছেন, রুশ যুদ্ধবিমান সুখোই এসইউ-৩০ বিধ্বস্ত হয়েছে। বিমানটি পরীক্ষামূলক ফ্লাইটের অংশ হিসাবে উড্ডয়ন করেছিল। এর আগে, গত সোমবার ইউক্রেনের সীমান্ত লাগোয়া রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কে একটি সুখোই এসইউ-৩৪ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়। এতে অন্তত ১৫ জন নিহত হন।

সামাজিক যোগাযোগমাধ্যমে রোববারের বিমান বিধ্বস্তের একটি ভিডিওতে দেখা যায়, মাঝ-আকাশে বিমানটিতে আগুন ধরে গেছে। পরে আগুনের কুণ্ডলীর আকারে মাটিতে খাড়াভাবে আছড়ে পড়ে সেটি। এ সময় বিমান বিধ্বস্তের স্থান থেকে আকাশে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। রাশিয়ার সরকারি তদন্ত কমিটি বলেছে, যুদ্ধবিমান বিধ্বস্তের এই ঘটনায় আকাশ সুরক্ষা বিধি লঙ্ঘন করা হয়েছে কিনা তা জানতে ফৌজদারি তদন্ত শুরু করেছে তারা।

সূত্র: রয়টার্স

সর্বশেষ - প্রচ্ছদ