রায়হানের খুনিদের পক্ষে লড়বেন না সিলেটের আইনজীবীরা

বাংলার কথা ডেস্ক ০

এবার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদের হত্যাকারীদের পক্ষে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন সিলেটের আইনজীবীরা।

এছাড়া রায়হানের পরিবারকে সর্বাত্মক আইনি সহায়তা দেবেন বলে জানিয়েছে সিলেট জেলা আইনজীবী সমিতি।

নগরীর আখালিয়া এলাকার নেহারিপাড়াস্থ নিহত রায়হানের বাসায় অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এটিএম ফয়েজ এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুল হক সেলিম গত শুক্রবার সন্ধ্যায় এ সব কথা জানান।

বাংলাদেশ মানবাধিকার ব্যুরো (বিএইচআরবি) সিলেট বিভাগীয় সভাপতি, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক, সিনিয়র সাংবাদিক ও লেখক-গবেষক মুহাম্মদ ফয়জুর রাহমান, জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের সভাপতি ও বিএইচআরবি সিলেট জেলা সভাপতি অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী ও আইনজীবী-সাংবাদিক মুহাম্মদ তাজ উদ্দিনের যৌথ প্রচেষ্টায় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এতে বক্তব্য দেন সিলেট সিটি করপোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান, নিহত রায়হানের পরিবারের পক্ষ থেকে সমাজসেবী শওকত আলী, অ্যাডভোকেট আব্দুর রহমান চৌধুরী, সিনিয়র আইনজীবী ও ব্লাস্টর সিলেট বিভাগীয় সমন্বয়ক অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, সিলেট ল কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট সৈয়দ মহসিন আহমদ ও  সিলেটের সিনিয়র সাংবাদিক মুহাম্মদ ফয়জুর রাহমান।

এসময় জেলা আইনজীবী সমিতির নির্বাহী পরিষদের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

পুলিশের হেফাজতে রায়হান হত্যার ন্যায় বিচার নিশ্চিত করতে ও  হত্যাকাণ্ডের সাথে সংশ্লিষ্টদের পক্ষে সিলেটের কোনো আইনজীবী কর্তৃক আইনি সহায়তা না দেয়ার অনুরোধ জানিয়ে বাংলাদেশ মানবাধিকার ব্যুরো সিলেট বিভাগীয় সভাপতি ও জালালাবাদ প্রবাসী কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সভাপতির পক্ষ থেকে সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে গত ১৫ অক্টোবর লিখিত অনুরোধ জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যার রায়হানের বাড়িতে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এর আগে এমসি কলেজের ছাত্রাবাসে তরুণীকে ধর্ষণকারীদের পক্ষে আদালতে দাঁড়াননি সিলেটের কোনো আইনজীবী।

সূত্র:ইউএনবি।

বাংলার কথা/অক্টোবর ১৮, ২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email
%d bloggers like this: