আজ- সোমবার, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রায়গঞ্জে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

তানোর (রাজশাহী) প্রতিবেদক o

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সিরাজগঞ্জের রায়গঞ্জে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (১৩ মার্চ) রায়গঞ্জ উপজেলার নিমগাছিতে মাহাতো ফাউন্ডেশনের উদ্যোগে শহরলাল মাহাতো টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের এক হাজার শিক্ষার্থীদের মাঝে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি বিনামূল্যে বিতরণ করা হয়।

 

‘বঙ্গবন্ধু, বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা’ এই তিনটি শব্দ ধারণ, লালন ও পালন করার লক্ষ্যে শিশু শিক্ষার্থীদের বঙ্গবন্ধুকে চেনা ও জানার মহতী উদ্যোগ নিয়ে মাহাতো ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক ও তানোরের ইউএনও সুশান্ত কুমার মাহাতো এই অনুষ্ঠানের আয়োজন করেন।

 

মাহাতো ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. শাপলা রাণী মাহাতোর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, এমপি।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহীর তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাহাতো ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক সুশান্ত কুমার মাহাতো।

 

বিশেষ অতিথি হিসেবে ছিলেন রায়গঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমরুল হোসেন তালুকদার ইমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম, সহকারি কমিশনার (ভূমি) সুবীর কুমার দাস, রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাদি আলমাজি জিন্নাহ, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয়, উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তারিকুল আলম, রায়গঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও মাহাতো ফাউন্ডেশনের উপদেষ্টা ডা. গজেন্দ্র নাথ মাহাতো, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস,এম রোকনুজ্জামান রোকন, সাবেক ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন ছানাসহ অনেকে।

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশিষ্ট লেখক ও গবেষক উজ্জল মাহাতো ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মাহাতো ফাউন্ডেশনের উপদেষ্টা ও স্থানীয় সোনাখাড়া ইউনিয়নে সাবেক আওয়ামী যুবলীগ সভাপতি নির্মল কুমার মাহাতো।

 

পরে শহরলাল মাহাতো টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করেন অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, এমপি।

 

 

বাংলার কথা/মিজানুর রহমান/মার্চ ১৩, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn