আজ- শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাজশাহী নগরীতে অনলাইন আউট সোর্সিং এন্ড ফ্রী ল্যান্সিং সেমিনার 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp


নিজস্ব প্রতিবেদক o
নির্বাচনি প্রতিশ্রতি অনুযায়ী রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর তার ওয়ার্ডের বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ওয়ার্ডের বেকার যুবক-যুবতীদের কম্পিউটারের মাধ্যমে অর্থ উপার্জনে উপযুক্ত করে গড়ে তোলার লক্ষে বিনামূল্যে আইটি প্রশিক্ষণ শুরু করেছেন। বেকারমুক্ত ও ডিজিটাল ওয়ার্ড গড়ার প্রত্যয় নিয়ে কাজ করছেন ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার।
রোববার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় নিজ কার্যালয়ে এই প্রশিক্ষনের উদ্বোধন করেন তিনি। আনোয়ার হোসেন আনানের উপস্থাপনায় সেমিনারে ওয়ার্ডের অর্ধশতাধিক যুবক-যুবতী অংশগ্রহণ করেন।
সেমিনারে ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার বলেন, ‘১৪ নং ওয়ার্ডে বসবাসকারী যে সকল আগ্রহী শিক্ষিত বেকার ছেলে-মেয়ে রয়েছে, তারা যেন অনলাইনের মাধ্যমে এই ফ্রিল্যান্সিং এর কাজ করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে এবং ডিজিটাল বাংলাদেশ নির্মাণে দক্ষ জনবল হয়ে গড়ে উঠতে পারে, সেজন্যই আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।’
প্রতিটি বেকার যুবক-যুবতীদের চাকরির আশায় বসে না থেকে কম্পিউটারের কাজ শিখে আইটি সেক্টরে কাজ করে স্বাবলম্বী হওয়ার পরামর্শ দেন তিনি।
সেমিনারে উপস্থিত ছিলেন ফ্রিল্যান্সিং প্রোগামার আবু জাফর শিমুল, রাজীব, স্মরন, সারোয়ার হোসেন ও প্রান্তসহ শিক্ষার্থীগণ।
বাংলার কথা/সেপ্টেম্বর ১৪, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn