রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী মহানগর বিএনপির শীর্ষ ৩ নেতার জামিন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

রাজশাহী ব্যুরো :

রাষ্ট্রদ্রোহ মামলায় রাজশাহী বিএনপির শীর্ষ তিন নেতাকে জামিন দিয়েছে আদালত। জামিনের আবেদন মঞ্জুর হওয়া তিন নেতা হলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও মিজানুর রহমান মিনু, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিকের সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল এবং রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন।

রোববার (২৬ সেপ্টেম্বর) জামিন আবেদনের ওপর শুনানি শেষে দুপুরে মহানগর দায়রা জজ ইলিয়াস হোসেন তাদের জামিনের আবেদন মঞ্জুর করেন।

 

মামলার আসামিপক্ষের আইনজীবী আলী আশরাফ মাসুম জানান, দুপুর দেড়টার দিকে মহানগর বিএনপির তিন শীর্ষ নেতা মহানগর আদালতে আত্মসর্মপণ করলে বিচারক উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

আদালত সুত্রে জানা যায়, গত ২ মার্চ রাজশাহীতে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দেওয়ায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ তাদের বিরুদ্ধে রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কাছে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন করে রাজশাহী মহানগর আওয়ামী লীগ। জেলা প্রশাসক সেটি অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠান।

 

এরপর গত ১৬ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মামলাটি অনুমোদন হয়ে আসে। ৩১ মার্চ রাষ্ট্রদ্রোহিতার মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন। পাঁচ মাস পর বিএনপির রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক ররুহুল কুদ্দুস তালুকদার দুলু বাদে ৩ বিএনপি নেতা এই মামলায় উচ্চ আদালত আপিল করে।

মামলায় গত ২৬ আগস্ট উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন পান তারা।

বাংলার কথা/২৬ সেপ্টেম্বর/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn