বুধবার , ১২ অক্টোবর ২০২২ | ১২ই অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করলেই জবাব দিতে প্রস্তুত যুক্তরাষ্ট্র

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ১২, ২০২২ ২:৫২ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
ইউক্রেন যুদ্ধে রাশিয়া পারমাণবিক অস্ত্র ব্যবহার করলে যুক্তরাষ্ট্র তার জবাব দিতে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্রের সম্প্রচারমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে তিনি এমন হুঁশিয়ারি দেন।

সাক্ষাৎকারে সিএনএন বাইডেনকে জিজ্ঞাসা করে যে, ইউক্রেনে যুক্তরাষ্ট্র এবং ন্যাটোর জন্য সীমা রেখা কী এবং পুতিন যদি ইউক্রেনের একটি পারমাণবিক প্ল্যান্ট বোমা ফেলে তাহলে ওয়াশিংটন কী করবে?

এর জবাবে বাইডেন বলেন, আমরা কী করব বা করব না তা নিয়ে কথা বলা আমার জন্য দায়িত্বজ্ঞানহীন হবে।

ইন্দোনেশিয়ায় হতে যাওয়া জি-২০ সম্মেলনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সাক্ষাৎ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে বাইডেন বলেন, এতে শর্ত থাকবে। যদি মার্কিন বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনারের আলোচনা করতে চান পুতিন তাহলে বসা যাবে।

উল্লেখ্য, মাদক মামলায় মার্কিন বাস্কেটবল তারকা ব্রিটনি গ্রিনারকে নয় বছরের কারাদণ্ড দিয়েছেন রাশিয়ার একটি আদালত। তিনি এখন রাশিয়ায় কারাভোগ করছেন।

বাইডেন আরও বলেন,পুতিন নৃশংস আচরণ করেছেন, আমি মনে করি তিনি যুদ্ধাপরাধ করেছেন। তাই আমি তার সঙ্গে এখন দেখা করার কোনো যুক্তি দেখতে পাচ্ছি না।

এদিকে, ইউক্রেনে একের পর এক ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রাখায় রাশিয়ার নিন্দা জানিয়েছে বিশ্বের সাতটি ধনী দেশের গ্রুপ জি-৭। পাশাপাশি পারমাণবিক অস্ত্র ব্যবহার করলে এর ফল ভোগ করতে হবে বলেও জানিয়েছে গ্রুপটি। এক বিবৃতিতে হোয়াইট হাউসের পক্ষ থেকে এমনটি জানানো হয়।

সূত্র: সিএনএন

সর্বশেষ - প্রচ্ছদ