বৃহস্পতিবার , ২০ অক্টোবর ২০২২ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রামেক হাসপাতালে চলছে কর্মবিরতি, ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে আলোচনায় পরিচালক

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
অক্টোবর ২০, ২০২২ ১১:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে আলোচনভয় বসেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাাতলের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। ছাদ থেকে পড়ে রাবি ছাত্র শাহিরয়ার আলমের মৃত্যুর ঘটনার পরে ভুল বুঝাবুঝিকে কেন্দ্র করে মারপিট ও ভাংচুরের ঘটনায় কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এতে চরম দুর্ভোগে পড়েছেন রোগী ও স্বজনরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে ইন্টার্ন চিকিৎসকদের নিয়ে আলোচনায় বসেন হাসপাতাল পরিচালক। এর আগে বুধবার রাতের ওই ঘটনা তদন্তে ৬ সদস্যের কমিটি গঠন করে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ। কমিটিতে রামেক অধ্যক্ষ নওসাদ আলীকে আহবায়ক সাদস্য থাকবেন হাসপাতালের ডিডি, ভিসি রাবি দুজন ব্যক্তি এবং আরএমপির দুজন কর্মকর্তা।

কমিটি হাসপাতালে চিকিৎসায় গাফিলতি হচ্ছে কিনা সরকারি সম্পদ বিনষ্টকারীদের চিহ্নিত করা এবং কর্তব্যরত অবস্থায় ইন্টার্ন চিকিৎসকদের উপর হামলার বিষয়টি তদন্ত করবে।

এদিকে ২৯০ জন ইন্টার্নি চিকিৎসক ছাড়া হাসপাতাল পরিচালনা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। গতকাল বুধবার হাসপাতালে ভর্তি রোগী ছিল ২ হাজার ৫০০। হাসপাতালে হামলার সময় তাদের মাঝে চরম ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয় বলে জানিয়েছেন হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম

সর্বশেষ - প্রচ্ছদ