আজ- বুধবার, ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাবি প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
নিজস্ব প্রতিবেদক ০
বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত হল-ক্যাম্পাস খোলার দাবিতে চলমান আন্দোলন স্থগিত করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।
আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে পূর্বঘোষিত কর্মসূচিতে এ সিদ্ধান্ত জানান শিক্ষার্থীরা।
এসময় শিক্ষার্থীদের আশ্বস্ত করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। তিনি বলেন, আজ শিক্ষার্থীরা যে আকুতি জানাচ্ছেন তা অবশ্যই যুক্তিযুক্ত। আমরা অবিভাবক হিসেবে তাদের কথাগুলো ঊর্ধতন মহলকে জানাব যেন তারা ক্যাম্পাসকে সুরক্ষিত রেখে যতো দ্রুত সম্ভব ক্যাম্পাস ও হল খুলে দেয়। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ঊর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলছেন। আমরা আমাদের শিক্ষার্থীদের ন্যায্য দাবি আদায়ে সর্বোচ্চ চেষ্টা করব।
এসময় শিক্ষার্থীদের পক্ষে খায়রুল ইসলাম দুখু বলেন, দীর্ঘদিন ধরে আমরা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছি। আর করোনার কারণে আমাদের অর্থনৈতিক অবস্থাও অনেকটা নাজুক হয়ে গেছে। ফলে আর আমাদের মেসে থাকা সম্ভব হচ্ছে না। আমরা ক্লাসে ফিরতে চাই।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের আশ্বস্থ করেছে এবং আমরা জানি আগামীকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সাথে আলোচনায় বসবে। আমরা আশা করছি সেখানে ফেব্রুয়ারির মধ্যে হল খোলার একটা সিদ্ধান্ত আসতে পারে। যদি সেখানে যৌক্তিক কোন সিদ্ধান্ত না আসে তাহলে আমরা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত অপেক্ষা করব। সেদিন আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি মিটিং আছে। সেখানেও যদি কোন যৌক্তিক সিদ্ধান্ত না আসে তাহলে ১ মার্চ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে আমরা আমাদের সিদ্ধান্ত জানাব।
কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
বাংলার কথা/ফেব্রুয়ারি ২২, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn