আজ- শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাবি থেকে আরো ২টি মর্টার শেল ও রকেট লঞ্চার উদ্ধার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বধ্যভূমি এলাকার পুকুর থেকে আরও দু’টি মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করেছে পুলিশ।

 

শুক্রবার (৩০ এপ্রিল) সকালে পুকুরে মর্টার সদৃশ একটি বস্তু দেখতে পেয়ে পাশেই নিরাপত্তায় নিয়োজিত পুলিশকে খবর দেয় বিশ্ববিদ্যালয়ে কর্মরত জুয়েল নামের এক কর্মচারী। পরে কাজলা ফাঁড়ির পুলিশ এসে দুইটি মর্টার শেল ও একটি রকেট লঞ্চার উদ্ধার করে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইমরান হোসাইন। তিনি বলেন, উদ্ধারকৃত মর্টারশেল ও রকেট লঞ্চার বদ্ধভূমি এলাকার পুলিশ বক্সের পাশে ঘিরে রাখা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।

 

এর আগে গত ২৭ এপ্রিল একই স্থান থেকে একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করেছিল র‌্যাব। পরদিন সেনাবাহিনীর বোমা নিস্ক্রিয়কারী দল এসে শেলটি নিস্ক্রিয় করে।

 

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বধ্যভূমির পাশেই শহীদ শামসুজ্জোহা হলে পাক হানাদারদের ক্যাম্প ছিলো। মর্টার শেলগুলো যুদ্ধকালীন সময়ের বলে ধারণা করছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, লঞ্চার ও মর্টারশেলটি যে স্থান থেকে উদ্ধার করা হয়েছে তার পাশেই পাকিস্তানি বাহিনীর ক্যাম্প ছিল। এগুলো যুদ্ধের সময়কার বলে আমরা ধারণা করছি। সম্প্রতি হলের পূর্বপাশে পুকুর খননের কাজ শুরু হয়েছে। খনন করা পুকুর থেকে মর্টারশেল ও রকেট লঞ্চারটি উদ্ধার করা হয়।

 

বাংলার কথা/এপ্রিল ৩০, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn