রাবি টিকা নিয়ে জটিলতা বিদেশি শিক্ষার্থীরা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক :
দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়েছে। প্রস্তুতি চলছে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার। শিক্ষার্থীদের টিকা নিশ্চিতে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
টিকা নিয়ে জটিলতা রাবির বিদেশি শিক্ষার্থীদের

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইসিটি দপ্তরের তথ্য মতে, শিক্ষার্থীদের ৬০ শতাংশের বেশি দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছে। টিকা নেওয়ার তথ্য নেই বিদেশি শিক্ষার্থীদের। প্রশাসন বলছে, বিশ্ববিদ্যালয়ের বিদেশি শিক্ষার্থীদের টিকা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বিদেশি শিক্ষার্থীরা থাকেন বিশ্ববিদ্যালয়ের মীর আব্দুল কাইয়ুম ডরমেটরিতে। বর্তমানে এখানে অবস্থান করছেন ৩৫ বিদেশি শিক্ষার্থী। এদের কেউই টিকার জন্য রেজিস্ট্রেশনই করতে পারেননি।

 

এ ব্যাপারে জানতে চাইলে ডরমেটরির ওয়ার্ডের অধ্যাপক আশাদুল হক বলেন, গত বছরের জুন থেকে তিন দফা বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে ইউজিসিতে বিদেশি শিক্ষার্থীদের তথ্য দেওয়া হয়েছে। কিন্তু করোনা টিকার রেজিস্ট্রেশনের জন্য তৈরি সুরক্ষা অ্যাপে বিদেশি শিক্ষার্থীদের অপশন না থাকায় রেজিস্ট্রেশন করতে পারেনি।

 

তিনি বলেন, গত ৯ সেপ্টেম্বর তৃতীয়বারের মতো শিক্ষার্থীদের পাসপোর্টের ফটোকপিসহ প্রয়োজনীয় তথ্য রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়েছে।

বাংলার কথা/১২ সেপ্টেম্বর/২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn