বৃহস্পতিবার , ১ ডিসেম্বর ২০২২ | ২২শে মাঘ, ১৪২৯
  1. অর্থনীতি
  2. আন্তর্জাতিক
  3. খুলনা বিভাগ
  4. খেলাধুলা
  5. চট্টগ্রাম বিভাগ
  6. জাতীয়
  7. ঢাকা বিভাগ
  8. প্রচ্ছদ
  9. ফিচার
  10. বরিশাল বিভাগ
  11. বিনোদন
  12. মতামত
  13. ময়মনসিংহ বিভাগ
  14. রংপুর বিভাগ
  15. রাজনীতি

রাবি ক্যাম্পাসে অটোরিক্সা চলাচলে নিষেধাজ্ঞা

প্রতিবেদক
BanglarKotha-বাংলারকথা
ডিসেম্বর ১, ২০২২ ৫:৫৭ অপরাহ্ণ

নিউজ ডেস্ক :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্যাম্পাসে অটোরিক্সা চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শিক্ষার্থীদের সুরক্ষা ও যানজটের কথা ভেবে এমন সিদ্ধানÍ নেওয়া হয়েছে। এছাড়া ক্যাম্পাসে চলাচলকারী রিক্সাচালকদেরকে নির্দিষ্ট পোশাক দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) নির্দেষের বিষয়টি নিশ্চিত করেন প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক।

রাবি প্রক্টর অধ্যাপক ড. আসাবুল হক বলেন, যানজট নিরসনে অটোরিক্সাগুলোকে বিশ্ববিদ্যালয়ের ভেতরে চলাচলে নিষেধ করা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের ফটকগুলো থেকে যাত্রী নেবেন। এই নিষেধাজ্ঞা অমান্য করা হলে অটোরিক্সা চালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে ক্যাম্পাসে রিক্সা চলবে কিন্তু নির্দিষ্ট সীমার মধ্যে নিয়ে আসবো। এছাড়াও রিক্সাচালকদের বিশ্ববিদ্যালয়ের তৈরি করা পোশাক দেওয়া হবে।

প্রক্টর জানান, বিশ্ববিদ্যালয়ের মূল ফটকসহ কাজলা-বিনোদপুর ফটক থেকে অটোরিক্সায় যাত্রী তুলতে হবে বলে নির্দেশনা আছে। কিন্তু অটোরিক্সা চালকরা রাজশাহী-ঢাকা মহাসড়ক থেকে যাত্রী না তুলে ক্যাম্পাসে প্রবেশ করে। এতে প্রশাসন ভবনের সামনে যানজটের সৃষ্টি হয়। এ কারণে ক্যাম্পাসের পরিবেশও নষ্ট হচ্ছে। এসব চিন্তা থেকে ক্যাম্পাসে অটোরিক্সা প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সর্বশেষ - প্রচ্ছদ