আজ- শনিবার, ১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা শাওয়াল, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাবির মাটি চুরির সময় ট্রাক্টর উল্টে যুবক নিহত

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp

নিজস্ব প্রতিবেদক ০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাটি চুরি করে নিয়ে যাওয়ার সময় ট্রাক্টর উল্টে মেরাজ আলী (২৬) নামে এক যুবক নিহত হয়েছেন। সোমবার (২৬ এপ্রিল) ভোরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

 

নিহত মেরাজ মহানগরীর উপকণ্ঠ কিসমত কুখন্ডী এলাকার দুলাল হোসেনের ছেলে।

 

মহানগরীর মতিহার থানার ওসি সিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, মেরাজ বিশ্ববিদ্যালয়ের পুকুর খনন প্রকল্পে গাড়ির হিসাব রাখার দায়িত্বে ছিলেন। ভোরে মাটি নিয়ে যাওয়ার সময় মেরাজ ট্রাক্টরেই ছিলেন। ট্রাক্টরটির চাকা রাস্তার পাশের খাদে পড়ে যায়। ফলে ট্রাক্টরটি উল্টে গেলে তার নিচে চাপা পড়েন মেরাজ। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

 

ওসি জানান, ভোরে মেরাজের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়। ময়নাতদন্তের পর দুপুরে মরদেহ নিকটাত্মীয়দের কাছে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। ট্রাক্টরের চালক পলাতক আছেন। তাকে আটকের চেষ্টা চলছে।

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও কৃষি প্রকল্পের উপদেষ্টা কমিটির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং প্রকল্পের ইজারাদার মাসুদ রানার সাথে যোগাযোগের চেষ্টা করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।
উল্লেখ্য, গত বছর মার্চ মাসে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের পূর্বপাশের প্রায় ১০ বিঘা জমিতে পুকুর তৈরির জন্য টেন্ডার হয়। বিশ্ববিদ্যালয়-সংলগ্ন বুধপাড়া এলাকার মাসুদ রানা দরপত্রে সর্বোচ্চ দর দিয়ে চার বছরের জন্য পুকুরটির ইজারা পান। কৃষি প্রকল্প সূত্রে জানা গেছে, দরপত্রের শর্ত অনুযায়ী খননের পর পুকুরের পাড় বাঁধাই করে অতিরিক্ত মাটি পাশেই রাখতে হবে। কিন্তু প্রতিনিয়ত মাটি চুরি করে নিয়ে যাচ্ছেন ঠিকাদার। এই মাটি নিয়ে যাওয়ার সময়ই মেরাজের মৃত্যু হলো।

 

বাংলার কথা/এপ্রিল ২৬, ২০২১

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn