রাবিতে ১৬ মার্চ সঙ্গীত বিষয়ক আন্তর্জাতিক সেমিনার

রাবি প্রতিনিধি ০
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সঙ্গীত বিষয়ক তিন দিনব্যাপী আন্তর্জাতিক সেমিনার ও সম্মেলন আগামী ১৬ মার্চ বুধবার থেকে শুরু হচ্ছে। সেমিনারে যুক্তরাষ্ট্রের দুই জন, ভারতের পাঁচ জন প্রতিষ্ঠিত শিল্পী ও শিক্ষকসহ বাংলাদেশের স্বনামধন্য সঙ্গীত ব্যক্তিত্ব, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিল্পী ও শিক্ষকগণ অংশগ্রহন করবেন।

আজ বৃহস্পতিবার দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিভাগের সভাপতি ড. অসিত রায় লিখিত বক্তব্যে এসব তথ্য জানান।

ড. অসিত রায় লিখিত বক্তব্যে বলেন, ১৬ মার্চ সকাল ১০টায় সেমিনার ও সম্মেলনের উদ্বোধন করবেন ওপার বাংলার কিংবদন্তী সঙ্গীতাচার্য্য অমিয়রঞ্জন বন্দ্যোপাধ্যায়। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি।

রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন রাবির উপ-উপাচার্য ড. চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী অভিজিৎ চট্টোপাধ্যায় ও রাজশাহী বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, তিন দিনের সম্মেলনে যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক কেন্ট উলফ, রাবির সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক কৃষ্ণপদ মণ্ডল এবং ভারতের বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের অধ্যাপক ঋত্বিক সান্যাল প্রবন্ধ উপস্থাপন করবেন। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রের প্রখ্যাত সঙ্গীত শিল্পীরা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক কৃষ্ণপদ মণ্ডল, ড. মাফরুহা হোসেন, সহকারী অধ্যাপক ড. দীন বন্ধু পাল, শায়লা তাসনিম, সলোক হোসনে, প্রভাষক পারমিতা হক প্রমুখ।

বাংলার কথা/এস কে সায়েম/মার্চ ১০, ২০১৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email