রাবিতে তীর্থক নাটক’র দুই যুগ পূর্তি উৎসব

রাবি প্রতিনিধি ০
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নাট্যসংগঠন ‘তীর্থক নাটক’র দুই যুগ পূর্তি উৎসবে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আজ ৪ মে শুক্রবার রাত আটটায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এক অনুষ্ঠানে এই কমিটি ঘোষণা করা হয়। মামুনুর রশিদকে সভাপতি ও মাহবুবা খাতুন ইতিকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি স্বপন কুমার রায়, সহ-সাধারণ সম্পাদক ইমন হিরা, সাংগঠনিক সম্পাদক অর্পন আহমেদ সুমন, প্রযোজনা সম্পাদক শহিদুল ইসলাম নাহিদ, অর্থ সম্পাদক ফাতিমা খাতুন সাথী, প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম আবির ও দপ্তর সম্পাদক মুস্তাফিজুর রহমান। কার্যনির্বহী সদস্য রতন হোসেন ও দিপু চন্দ্র রায়।

এর আগে সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের রাকসু ভবনের সামনে দুই যুগ পূর্তি উৎসবের উদ্বেধনী অনুষ্ঠিত হয়।

তীর্থক নাটকের সাবেক সদস্য চন্দন হালদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন নাট্যকলা বিভাগের সভাপতি ড. রহমান রাজু ও সহকারী অধ্যাপক সুমন সরকার, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সালাহউদ্দিন, সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্য শুভাশীষ মহন্ত নান্টু প্রমুখ।

বিকেলে শুরু হয় গীতি আলেখ্য, নাটক পরিবেশনা, লোকগান ও সাংস্কৃতিক আড্ডা। এদিন নজরবন্দী, কমলাকান্তের দপ্তর ও চিকিৎসা সংকট নামের তিনটি নাটক মঞ্চস্থ হয়।

বাংলার কথা/আলী ইউনুস হৃদয়/মে ০৪, ২০১৮

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Follow by Email