আজ- সোমবার, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪২ হিজরি
বাংলার কথা
Header Banner

রাবিতে অসমাপ্ত পরীক্ষা শুরু ২ জানুয়ারি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
মঈন উদ্দিন, রাবি ০
করোনার কারণে আটকে থাকা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অসমাপ্ত স্নাতক ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষা আগামি ২ জানুয়ারি থেকে শুরু হবে। ২০১৯ সালে যারা স্নাতক চতুর্থ বর্ষে ও মাস্টার্সে ছিলেন, শুধু তাদেরই পরীক্ষা অনুষ্ঠিত হবে।
আজ সোমবার (২১ ডিসেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান সভাপতিত্ব করেন।
বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. মো. আজিজুর রহমান বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় স্নাতক শেষ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের অসমাপ্ত পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। ২০১৯ সালে যারা স্নাতক শেষ বর্ষ ও মাস্টার্সে ছিলো, তাদের পরীক্ষা ২ জানুয়ারি থেকে শুরু হবে। তবে ২০২০ সালে যারা স্নাতক চতুর্থ বর্ষসহ অন্যান্য বর্ষে উঠেছে, তাদের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।
তিনি আরও বলেন, একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে এ বছরের শীতকালীন ছুটি বাতিল করা হয়েছে। কোনো শিক্ষার্থী পরীক্ষা চলাকালীন করোনায় আক্রান্ত হলে তাৎক্ষণিকভাবে তার পরীক্ষা বন্ধ রাখা হবে। তবে পরবর্তীতে বিশেষ ব্যবস্থায় তার পরীক্ষা নেওয়া হবে। তবে পরীক্ষা চলাকালীন আবাসিক হল খোলা রাখা হবে না বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বাংলার কথা/ডিসেম্বর ২১, ২০২০

এই রকম আরও খবর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn